ভালো খেলোয়াড় গড়ে তুলতে কঠোর অনুশীলন প্রয়োজন

198

চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনকালে এমপি ছেলুন
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা সদর উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকাল নয়টায় এ টুর্নামেন্টের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সাংসদ ও চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদি মিলি, পৌরসভার কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা ফিরোজুল ইসলাম, আকমল হোসেন, কামরুজ্জামান কামাল ও জিয়াউর নাহার।
উদ্বোধনী বক্তব্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, ‘ভালো খেলোয়াড় গড়ে তুলতে হলে অনুশীলন থাকা প্রয়োজন। এ জন্য নিয়মিত বিদ্যালয়ে অনুশীলনের ব্যবস্থা করতে হবে। আমাদের দেশ থেকে ফুটবল খেলা প্রায় উঠে গেছে। এ জন্য বর্তমান সরকার তৃণমূল থেকে খেলোয়াড় তুলে আনতে এ প্রতিযোগিতার আয়োজন করছে। এ ছোট ছোট ছেলে-মেয়েদের সঠিকভাবে অনুশীলন করানো গেলে তারা একদিন প্রতিভাবান খেলোয়াড় হবে। আমি আশা করি, সঠিকভাবে অনুশীলন করা গেলে তারা খুলনা বিভাগীয় চ্যাম্পিয়ন হবে।’
টুর্নামেন্টে উভায় গ্রুপে পৌরসভাসহ সদর উপজেলার সাতটি ইউনিয়নের চ্যাম্পিয়ন দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মোমিনপুর ইউনিয়নের নীলমনিগঞ্জ ০-১ গোলে আলুকদিয়া ইউনিয়নের আলুকদিয়ার কাছে পরাজিত হয়। অপর তিনটি ম্যাচের মধ্যে শংকরচন্দ্র ইউনিয়নের মাখালডাঙ্গা ৫-০ গোলের বড় ব্যাবধানে পৌরসভার রেলবাজারকে পরাজিত করে, কুতুবপুর ইউনিয়নের নবীননগর টাইব্রেকারে তিতুদহ ইউনিয়নের তিতুদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ২-০ গোলে পরাজিত করে এবং পদ্মবিলা ইউনিয়নের খেজুরা ২-০ গোলে বেগমপুর ইউনিয়নের হিজলগাড়ীকে হারিয়ে প্রধম রাউন্ডের শুভ সূচনা করে।
অপর দিকে, বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে মোমিনপুর ইউনিয়নের বোয়ালমারি ২-০ গোলে আলুকদিয়া ইউনিয়নের পীতম্বরপুরকে পরাজিত করে। পৌরসভার হাজরাহাটি ৩-১ গোলে জয় পেয়েছে শংকরচন্দ্র ইউনিয়নের মাখালডাঙ্গার বিপক্ষে। কুতুবপুর ইউনিয়নের সিন্দুরিয়াকে ০-৫ গোলের ব্যবধানে হারিয়েছে তিতুদহ ইউনিয়নের খাড়াগোদাকে এবং বেগমপুর ইউনিয়নের নেহালপুর ২-০ গোলে পদ্মবিলার চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করেছে।