চুয়াডাঙ্গা বুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভারতকে বিধ্বস্ত করে গ্রুপ সেরা হয়ে সেমিতে বাংলাদেশ

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ১৪, ২০২২ ৯:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খেলাধুলা ডেস্ক: অবশেষে ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয় পেল বাংলাদেশের মেয়েরা। জাতীয় দলের যে কোন প্রতিযোগিতায় এটাই ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়। মঙ্গলবার নেপালের কাঠমান্ডুতে নারী সাফ চ্যাম্পিয়নশিপে ভারতকে ০-৩ গোলে হারিয়ে গ্রুপ সেরা হয়েই সেমিফাইনালে পা রাখলো বাংলাদেশের মেয়েরা।

গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ সেমিফাইনালে ভুটানের বিপক্ষে লড়বে। অন্য সেমিফাইনালে নেপালের বিপক্ষে খেলবে ভারত। শুরু থেকেই ভারতকে চেপে ধরেছিল সাবিনা, কৃষ্ণা, স্বপ্নারা। খেলার ১২ মিনিটে ভারতের জালে বল পাঠিয়ে বাংলাদেশকে এগিয়ে দেন সিরাজ জাহান স্বপ্না। সাবিনার লম্বা পাস ধরে কৃষ্ণা রানী সরকার বল ঠেলে দেন স্বপ্নার প্লেসিংয়ে কেঁপে ওঠে ভারতের দল। ২২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন কৃষ্ণা রানী সরকার। থ্রোইংয়ের বল ধরে স্বপ্না পাস দেন কৃষ্ণাকে। কোন ভুল করেননি এই অভিজ্ঞ ফরোয়ার্ড। ঠান্ডা মাথায় গোল করে দেশকে এনে দেন ২-০ গোলের লিড।

এছাড়াও শুরুতে ভারতের জালে বল পাঠালেও রেফারি গোল বাতিল করে দেন ফাউলের অযুহাতে। বিরতি থেকে ফিরে এসে ভারতের জালে আরও একটি গোল পাঠায় বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ৫৩ মিনিটে স্বপ্না ব্যবধান ৩-০ করেন অধিনায়ক সাবিনা খাতুনের ডিফেন্সচেরা এক পাস থেকে। দ্বিতীয়ার্ধে ভারত আপ্রাণ চেষ্টা করেও গোলের তেমন সুযোগ তৈরিই করতে পারেনি। ভারতের বিপক্ষে এর আগে কোনও জয় নেই বাংলাদেশের। সাফল্য বলতে শুধু একটি ড্র ছিল।২০১৬ সালে গোলশূন্য ড্র করে ত্রিরঙ্গাদের রুখে দেওয়া ম্যাচটিই সর্বোচ্চ সাফল্য লাল সবুজের মেয়েদের। এবার সেই ভারতকে বিধ্বস্ত করে শিরোপা জয়ের আরও কাছে পৌঁছে গেল বাংলাদেশের মেয়েরা।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।