চুয়াডাঙ্গা শুক্রবার , ২২ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

বৈজ্ঞানিক পদ্ধতিতে হাতের লেখা শেখার বিশেষ সেশন অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২২, ২০১৭ ১০:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষকদের ওরিয়েন্টশন
নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষকদের ওরিয়েন্টশন ও বৈজ্ঞানিক পদ্ধতিতে শিক্ষার্থীদের সুন্দর হাতের লেখা শেখাতে বিশেষ সেশন করানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন টেকনিক্যাল টিচার্স ট্রেনিং কলেজ, ঢাকা’র ইন্সট্রাক্টর (বাংলা) জেলা প্রশাসক পতœী কমরুন নাহার আকন্দ। তিনি বলেন, ‘শ্রেণী কক্ষে পাঠদান উপযোগী যথাযথ পরিবেশ শিক্ষার্থীদের মনযোগী হতে সহায়তা করে। তাই পাঠদানের সময় পাঠ্যপুস্তক ভিত্তিক পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের ঐচ্ছিক বিষয় নিয়ে আলোচনা করতে হবে। একই সাথে ক্লাসের পড়া ক্লাসেই শেষ করানোর চেষ্টা করতে হবে। তাহলে আর অতিরিক্ত বই ও শিক্ষক প্রয়োজন হবে না।’
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব, শিক্ষা ও আইসিটি) মো. জসীম উদ্দীন’র পরিচালনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খোন্দকার ফরহাদ আহমদ, জেলা পরিষদ সচিব নূরজাহান খানম, নেজারত ডেপুটি কালেক্টরেট সুচিত্র রঞ্জন দাসসহ সহকারী কমিশনারগণ উপস্থিত ছিলেন।
এ ছাড়াও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মাসুদুজ্জামান, সহকারী শিক্ষক (আইসিটি) গাজী সারওয়ার, সহকারী শিক্ষক (ক্রীড়া) সাইফুল ইসলাম, সহকারী শিক্ষক (গণিত) আরিফুর রহমান, সহকারী শিক্ষক (সমাজবিজ্ঞান) মোহা. ইসরাফিল আলম, সহকারী শিক্ষক (ধর্ম) হাসিবুর রহমান, সহকারী শিক্ষক (ইংরেজি) মোছা. উম্মে কুলসুম, সহকারী শিক্ষক (বাংলা) আশাদুল ইসলাম, সহকারী শিক্ষক (বিজ্ঞান) মো. ইমরুল হাসান প্রমূখ।
ওরিয়েন্টশন শেষে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ’র উপস্থিতিতে বর্ণমালা গবেষক ও বৈজ্ঞানিক পদ্ধতিতে সুন্দর হাতের লেখা শেখা’র আবিষ্কারক নাজমুল আরেফিন এক বিশেষ সেশনে শিক্ষক ও উপস্থিত সকলকে বৈজ্ঞানিক পদ্ধতিতে সুন্দর হাতের লেখা শেখার নিয়মকানুন দেখান। এ সময় উপস্থিত সকলে বৈজ্ঞানিক পদ্ধতিতে সহজে হাতের লেখা শেখানোর পদ্ধতি দেখে মুগ্ধ হন এবং জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ পদ্ধতি চালু করার ব্যাপারে মত প্রকাশ করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।