চুয়াডাঙ্গা রবিবার , ৬ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বেপরোয়া ট্রাক্টরের দখলে গ্রামীণ সড়ক!

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৬, ২০২০ ৯:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

আরিফ হাসান, হিজলগাড়ী:
শীত মৌসুম আসলেই গ্রামীণ সড়কগুলো সাধারণ পথচারীদের কাছে আতঙ্কের কারণ হয়ে দাঁড়ায়। ইটভাটার বেপরোয়া মাটি বোঝায় ট্রাক্টরের গতিতে অসহায় হয়ে পরে রাস্তায় চলাচলরত অন্যান্য ছোট-বড় যানবাহনগুলো। বেড়ে যায় সড়ক দুর্ঘটনা। কিন্তু কোনোভাবেই লাগাম টানা যায় না যতটিপ তত টাকা আয় করা এই ট্রাক্টর চালকদের। গতকাল শনিবার সকাল ৮টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের বড়শলুয়া গ্রামের কেএসবি ইটভাটার রেজিস্ট্রেশনবিহীন একটি মাটি বোঝায় ট্রাক্টরের ধাক্কায় মোটরসাইকেল চালক আহত হয়েছেন। এসময় স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ভর্তি করে। আহত মোটসাইকেল আরোহী হিজলগাড়ী বাজারের সুমী গার্মেন্টসের দোকান কর্মচারী এবং নুরুল্লাপুর গ্রামের ইন্তাজের ছেলে।
দুর্ঘটনা ঘটিয়ে ট্রাক্টরটি পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা রাস্তায় বেরিকেড দিয়ে ট্রাক্টর আটক করলেও চালক বড়শলুয়া গ্রামের রেজাউলের ছেলে উজ্জ্বল পালিয়ে যায়। পরে স্থানীয়রা ট্রাক্টরটি হিজলগাড়ী পুলিশ ক্যাম্পের হেফাজতে দেয়। স্থানীয়রা অভিযোগ করেন বলেন, শীত মৌসুম শুরু হওয়ার সাথে সাথেই ইটভাটার মাটি ও ইট বোঝায় ট্রাক্টরগুলোর দৌঁরাত্ম বেড়ে যায়। এমনিতেই মাঝে মাঝে কুয়াশার কারণে রাস্তায় চলাচল করতে সমস্যা দেখা দেয়। তারপর আবার বিষফোঁড়া হয়ে ওঠে ইটভাটার ট্রাক্টরগুলো। সংশ্লিষ্টদের কাছে স্থানীয়দের দাবি, যেকোনোভাবে যেন ট্রাক্টরগুলোর গতির লাগাম টেনে ধরার ব্যবস্থা গ্রহণ করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।