চুয়াডাঙ্গা রবিবার , ৩ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসা দাবি

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৩, ২০২২ ১২:১৫ অপরাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অসুস্থ নেতাকর্মীদের আশু সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল করেছে বিভিন্ন সংগঠন। গতকাল তিনটি পৃথক দোয়া ও মিলাদ মাহফিলে নেতাকর্মীরা অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত স্থায়ী মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানান। একই সাথে তারা খালেদা জিয়ার রোগমুক্তির জন্য বিশেষভাবে আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করেন।
ওলামা দল: গতকাল শনিবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে বেগম খালেদা জিয়াসহ-দলটির অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশে গণতন্ত্র না থাকলে মানুষের অধিকার থাকে না তখন মগের মুল্লুক লোকের মতো যা মনে চায় তাই করা যায়। আর এই সরকার তাই করছে। তিনি বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করছি, গণতন্ত্র, স্বাধীনতার মুক্তির দাবি করছি। আমাদের চাওয়ার সবচেয়ে বড় জায়গা হচ্ছে মহান রাব্বুল আলামিন। তার কাছে আমরা চাইব। কিসের জন্য চাইব? গণতন্ত্র, স্বাধীনতার মুক্তি চাইব। দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ যারা অসুস্থ আছেন তাদের রোগ মুক্তি চাইব।
দুদু বলেন, দেশে এত পরিমাণ দুর্নীতি, হামলা মামলা অত্যাচার চলছে যে, এর আগে কোনো দিন এরকমটা হয় নাই। সেজন্য এই শাসনব্যবস্থাকে পরিবর্তন করতে হবে। আমরা এখন একটা অন্ধকার যুগে বাস করছি। এই অন্ধকার থেকে দেশকে সভ্যতায় ফিরিয়ে আনতে হবে। বর্তমানে তারেক রহমানের নির্দেশে এই অন্ধকার থেকে দেশ ও জাতিকে আলোয় ফিরিয়ে আনতে হবে। ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মাদ নেছারুল হকের সভাপতিত্বে এবং সদস্য সচিব মাওলানা নজরুল ইসলামের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ওলামা দলের সিনিয়র কাজী সেলিম রেজা, কৃষকদলের শাহজাহান মিয়া সম্রাট, মিয়া মোহাম্মদ আনোয়ার, ওলামা দলের নেতা শাহ মোহাম্মাদ মাসুম বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।
এনপিপির দোয়া মাহফিল : এ দিকে ২০ দলীয় জোট নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অসুস্থ নেতাকর্মীদের আশু রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল করেছে জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)। গতকাল শনিবার বাদ জোহর রাজধানীর মতিঝিলে এনপিপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে এই দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ।
এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন ২০ দলীয় জোট শরিক জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন, জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, ডেমোক্র্যাটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, এনডিপির চেয়ারম্যান আবু তাহের, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, গণদলের চেয়ারম্যান এ টি এম গোলাম মওলা চৌধুরী, কৃষক দলের মফিজুর রহমান লিটন, সাবেক ছাত্রনেতা সুরঞ্জন ঘোষ, ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি নিজাম উদ্দিন আল আদনান, এনপিপির নবী চৌধুরী, ডা: জাকির হোসেন, জেবি চায়না, মো: ফরিদ উদ্দিন, মো: ফখরুজ্জামান, মো: তোতা মিয়া, লুৎফর রহমান, মোজাফফর হোসেন, আবুল কালাম আজাদ, মুফতি মাওলানা হাসিবুর রহমান, ন্যাশনাল পিপলস ছাত্রফ্রন্টের শেখ ফরিদ, মাহবুবুর রহমান প্রমুখ। আলোচনা শেষে বেগম খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলামসহ অসুস্থ সকল নেতৃবৃন্দের আশু রোগমুক্তি ও সুস্থতা এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মুফতি মাওলানা হাসিবুর রহমান।
দোয়া পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়া আজ গুরুতর অসুস্থ। চিকিৎসকরা অবিলম্বে তাকে বিদেশে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণে সরকার তাকে যেতে দিচ্ছে না। আমরা অবিলম্বে দেশনেত্রীর স্থায়ী মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবি জানাই।
স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিল : এ দিকে গতকাল বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় খালেদা জিয়া এবং অসুস্থ নেতাকর্মীদের রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল করেছে স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটি। সংগঠনের সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা গোলাম সারোয়ার, আনু মোহাম্মদ শামীম, জামির হোসেন, আ স ফ কবির চৌধুরী শত, আবুল কালাম আজাদ, সাইফুল ইসলাম ফিরোজ, ফখরুল ইসলাম রবিন, ডা: জাহেদুল কবির, সর্দার মো: নূরুজ্জামান, মো: আব্দুল্লাহ আলম মামুন প্রমুখ। পরে খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অসুস্থ নেতাকর্মীদের জন্য দোয়া করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।