চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৪ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বেগমপুরে বিরোধপূর্ণ খাস জমির বাঁশ কাটার অভিযোগ

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১৪, ২০২২ ১০:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস:

চুয়াডাঙ্গা সদর উপজেলার দর্শনা থানার বেগমপুরে বিরোধপূর্ণ খাস জমির বাঁশ কাটার অভিযোগ উঠেছে কিনা গঙের বিরুদ্ধে। এ ঘটনায় দর্শনা থানা পুলিশে অভিযোগ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের ফুরশেদপুর গ্রামের রাস্তার পার্শ্বের ৩.৫৪ একর জমি চুয়াডাঙ্গা জেলা পরিষদ হতে লিজ নেয় ফুরশেদপুর গ্রামের মৃত খোদা বক্সের ছেলে রবিউল ইসলাম। এ জমি দখল পেতে একই গ্রামের মৃত মস্তবারীর ছেলে রেহাউল হক কিনা (৫৬), মাহাতাব (৪৫), নবী (৫০), আলীহীম (৩৮), রেজাউল হক কিনার ছেলে আলমঙ্গীর (৩৫), তাহাজ্জেলের ছেলে খোরশেদ (৩৩) মরিয়া হয়ে ওঠে। এরই একপর্যায় অভিযুক্তরা চুয়াডাঙ্গার আদালত ও সহকারী কমিশনার (ভূমি) বরাবর কর্তৃক একটি পিটিশন মামলা দায়ের করেন। পরবর্তীতে বিজ্ঞ আদালত ও সহকারী কমিশনার (ভূমি) কর্তৃপক্ষ উক্ত মামলার রায় রবিউল ইসলামের পক্ষে প্রদান করেন এবং উক্ত জমির ওপর স্থিতিতাবস্থা বজায় রাখার জন্য আদেশ প্রদান করেন।

কিন্তু বিবাদীগণ আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে গত মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে অভিযুক্তরা উক্ত জমিতে থাকা ১৩-১৪টি বাঁশ কেটে নিয়ে যায়। এসময় বাঁশ কাটার প্রতিবাদ করলে জমি লিজ প্রদানকারীর ছেলে বকুল হোসেনকে মারধরের উদ্দেশে ছুটে আসাসহ বিভিন্ন প্রকার হুমকি-ধামকি দেয় এমন অভিযোগ তুলে বকুল হোসেন দর্শনা থানায় অভিযুক্তদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।