চুয়াডাঙ্গা শুক্রবার , ১২ আগস্ট ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

বেওয়ারিশ কুকুরের উৎপাতে অতিষ্ঠ হয়ে পড়েছে চুয়াডাঙ্গা পৌরবাসী

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ১২, ২০১৬ ৬:৪৯ অপরাহ্ণ
Link Copied!

কুকুর-বেওয়ারিশ

নিজস্ব প্রতিবেদক: বেওয়ারিশ কুকুরের উৎপাতে অতিষ্ঠ হয়ে পড়েছে চুয়াডাঙ্গা পৌরবাসী। বেশ কিছুদিন ধরে শহরের রাস্তায় বেওয়ারিশ কুকুরের সংখ্যা আশংকাজনকহারে বেড়ে গেছে। এসব কুকুরের কামড়ে বেশ কিছু পথচারী আহত হয়েছে। তবে পৌর কর্তৃপক্ষ কুকুর নিধনে তেমন কোন পদক্ষেপ নিচ্ছে না।

জানা গেছে, কয়েক বছর আগে পৌরসভার উদ্যোগে বিভিন্ন পাড়া মহল্লায় কুকুর মারা হলেও এখন আর তা দেখা যায়না। আর সেই কারনে কুকুরের উৎপাত বেড়েই চলেছে। পৌর এলাকায় কয়েকশ কুকুর রাস্তাঘাট দাপিয়ে বেড়াচ্ছে। স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও পথচারী হেটে গেলেই পিছু নিয়ে কামড়ে দিতে যায়। কুকুরের ভয়ে ছোট বাচ্চারা একা একা রাস্তায় বের হতে চাই না। এভাবে অনেকেই কুকুরের কামড়ে আহত হয়েছে। চুয়াডাঙ্গা পৌর এলাকার ঝিনাইদহ বাসষ্টান্ড পাড়া, এতিমখানা পাড়া, রেলবাজার, রেলপাড়া, সাতগাড়ী, ফার্মপাড়া, নুরনগর, মসজিদ পাড়াসহ বিভিন্ন এলাকায় কুকুরের বিচরন সবচেয়ে বেশি। এছাড়া ডিসি কোট, জজ কোট বাউন্ডারিতে কুকুরের রয়েছে অবাধ বিচরণ। অনেক জায়গায় ১০-১৫টি কুকুর একসাথে বসে মহড়া দেয়। এ ব্যাপারে চুয়াডাঙ্গা পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হোসেন বলেন, কুকুরের ব্যাপক আমদানী হয়েছে। চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু বলেন, হাইকোর্টের আদেশের কারনে কুকুর মারা যাচ্ছে না।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।