চুয়াডাঙ্গা বুধবার , ৫ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বৃষ্টির সঙ্গে পড়ল মাছ

বিস্ময় ডেস্ক:
জানুয়ারি ৫, ২০২২ ১১:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

ইংরেজিতে একটা প্রবাদ আছে, ‘ইটস রেইনিং ক্যাটস অ্যান্ড ডগস’। বাংলায় অনেকে একে মজা করে কুকুর-বিড়াল বৃষ্টি বলেন। অবশ্য সেই বৃষ্টিপাতের সঙ্গে কুকুর কিংবা বিড়ালের কোনো সম্পর্ক নেই। তাই কুকুর-বিড়াল বৃষ্টির কথা শুনলেও মাছ বৃষ্টির কথা নিশ্চয়ই অচেনাই ঠেকছে। তবে এই অচেনা ঘটনা স্বচক্ষে দেখেছেন যুক্তরাষ্ট্রের টেক্সাসের টেক্সারকানা শহরের বাসিন্দারা। সেখানে বৃষ্টির সঙ্গে আকাশ থেকে মাছও পড়েছে বলে ব্রিটিশ গণমাধ্যম ইন্ডিপেনডেন্ট এক প্রতিবেদনে জানিয়েছে। টেক্সারকানা শহরে গত বুধবার এই ঘটনা ঘটে বলে ইন্ডিপেনডেন্ট জানিয়েছে। টেক্সারকানা শহর কর্তৃপক্ষ তাদের ফেসবুকে বৃষ্টির সঙ্গে পড়া মাছের ছবিও পোস্ট করেছে। ছবির ক্যাপশনে এ ধরনের বৃষ্টিপাতের কারণ জানাতেও অবশ্য ভোলেনি কর্তৃপক্ষ। ওই পোস্টে টেক্সারকানা শহর কর্তৃপক্ষ লিখেছেন, যখন ব্যাঙ, কাঁকড়া কিংবা ছোট মাছের মতো ক্ষুদ্র জলজ প্রাণী জলাশয় থেকে কোনোভাবে বাতাসের সাহায্যে ভৃপৃষ্ট থেকে উপরিভাগে চলে যায়। এরপর বৃষ্টির সঙ্গে এসব প্রাণী আবার ভূপৃষ্টেই ফিরে আসে। ওই পোস্টে আরও বলা হয়েছে, এই ধরনের ঘটনা অস্বাভাবিক হলেও বিরল নয়। যার প্রমাণ টেক্সারকানারে কয়েক জায়গায় মিলেছে।

এদিকে, ওই পোস্টে নেটিজেনরা নানা রকম মন্তব্য করেছেন। এক নেটিজেন লিখেছেন, মাঝে মাঝে টাকার বৃষ্টি হলেও তো পারে? আরেকজন মজা করে লিখেছেন, আশা করি কখনো সত্যিকার অর্থেই কুকুর-বিড়াল বৃষ্টি হবে না। ওই ঘটনা প্রত্যক্ষ করা আরেক নেটিজেন লিখেছেন, আমরা ভেবেছিলাম গাড়ির ওপর শিলা পড়ছে। কিন্তু এটা তো স্বর্গ থেকে আসা মাছ!

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।