চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৭ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

বৃষ্টিপাত : চুয়াডাঙ্গা শহরসহ জেলার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা পৌর শহরের পানিবন্দি এলাকা পরিদর্শন মেয়র জিপু’র

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২৭, ২০১৭ ৫:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

20431542_213688735824710_7354602555090767537_nনিজস্ব প্রতিবেদক: বিরামহীন বর্ষণে তলিয়ে গেছে চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন এলাকাসহ জেলার বিভিন্ন গ্রামের নিম্নাঞ্চল। ২০ জুলাই থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত পাঁচদিনের বৃষ্টিপাতে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন জেলাবাসী। ইতোমধ্যে গত কয়েকদিনের হালকা থেকে ভারি বর্ষণে ডুবে গেছে এলাকার বিল খাল ও পুকুর এবং ছোটখাট গর্ত। একই সঙ্গে ক্ষতির শিকার হয়েছে জেলার আবাদকৃত রোপা আমন ধান ও সবজি। ফলে দিশেহারা হয়ে পড়েছেন কৃষকরা।
সরেজমিন দেখা গেছে, শহর ও শহরতলির বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তলিয়ে গেছে চুয়াডাঙ্গা পৌর এলাকার আরামপাড়া, টাউন ফূটবল মাঠ, গুলশানপাড়া, শান্তিপাড়া, হকপাড়া, ভিমরুল্লাহসহ বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল।
শহরবাসীর অভিযোগ, শহরের বিভিন্ন এলাকায় পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা নেই। ফলে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। কোন কোন এলাকায় ড্রেনেজ ব্যবস্থা থাকলেও তা সংস্কার না হওয়ায় গোটা শহরে জলাবদ্ধতা দেখা দিয়েছে। ড্রেনগুলো পরিষ্কার না করায় বৃষ্টির পানি নিষ্কাশন হচ্ছে না।
শহরের দক্ষিন হাসপাতাল পাড়ার বাসিন্দারা জানান, পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় হালকা বৃষ্টি হলেই এই এলাকার রাস্তায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। বৃষ্টির পানি এলাকার অনেক ঘরের ভেতরে প্রবেশ করে।
এদিকে, পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসণে পানি নিষ্কাশন ব্যবস্থার খোঁজখবর নেন চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু। গতকাল তিনি পৌর এলাকার বিভিন্ন এলাকায় গিয়ে রাস্তাঘাট ও ড্রেন নির্মাণ এবং মেরামত কাজের তদারকি করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।