চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৬ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বৃদ্ধা জমিলাকে দেশে ফিরিয়ে দিলো বিজিবি

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৬, ২০২৩ ৮:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদক:
অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে আটককৃত ভারতীয় নাগরিক মোছা. মন্ডল জমিলা বেওয়া (৭৮) নামের এক বৃদ্ধাকে মানবিক কার্যক্রমের অংশ হিসেবে বিএসএফ সদস্যদের নিকট হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। গত রোববার চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন ৬ বিজিবি এর অধিনস্থ দামুড়হুদা থানার অন্তর্গত মুন্সীপুর বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তের মেইন পিলার ৯৩ এর নিকট থেকে তাকে আটক করা হয়। বৃদ্ধা জমিলা বেওয়া ভারতের নদীয় জেলার ধুবুলিয়া থানাধীন পাথরদহ পশ্চিমপাড়া গ্রামের মৃত ফজলুর স্ত্রী। গতকাল বুধবার চুয়াডাঙ্গা ৬ বিজিবি’র পরিচালক শাহ মো. ইশতিয়াক সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরও জানা যায়, অবৈধ অনুপ্রবেশকারী বৃদ্ধা জমিলা বেওয়া তিন মাস পূর্বে বাংলাদেশে বসবাসকারী তার অসুস্থ ভাই রহিম বকসকে দেখার জন্য বাংলাদেশে আসেন। কিছুদিন পূর্বে তার ভাইয়ের মৃতু হয়েছে। গত রোববার তিনি আবার ভারতে ফিরে যাচ্ছিলেন। এসময় মুন্সিপুর গ্রামের এমপিঘাট নামক স্থান থেকে মুন্সিপুর টহলদল বৃদ্ধাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। তবে মানবিক কার্যক্রমের অংশ হিসেবে টহলদল বৃদ্ধা ভারতীয় নাগরিককে ফেরত নেওয়ার জন্য মহাখোলা বিএসএফ সদস্যদের অনুরোধ করলে তারা পতাকা বৈঠকের মাধ্যমে উক্ত ভারতীয় নাগরিককে ফিরিয়ে নেওয়ার বিষয়ে জানায়। এরই প্রেক্ষিতে গতকাল সকালে ভারতের ৮২-বিএসএফ কমান্ড্যান্ট অধিনায়ক, চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন-৬ বিজিবিকে ভারতীয় নাগরিককে গ্রহণের বিষয়ে ইতিবাচক সম্মতি জ্ঞাপন করেন এবং কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তর/গ্রহণ করা হবে মর্মে অবহিত করে। পরে বিকেল পাঁচটায় মুন্সিপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ৯৩/৩-আর এর নিকট বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে উক্ত ভারতীয় নাগরিককে বিএসএফ এর নিকট হস্তান্তর করা হয়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।