চুয়াডাঙ্গা বুধবার , ৬ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বীর মুক্তিযোদ্ধা রাজা মাস্টারের ইন্তেকাল, আজ দাফন

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ৬, ২০২২ ৯:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা অফিস:

আলমডাঙ্গার অতি পরিচিত মুখ যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুজ্জান রাজা মাস্টার ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টায় ঢাকার সিএমএইচএতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে গোবিন্দপুর গ্রামসহ আশেপাশে শোকের ছায়া নেমে আসে।

উল্লেখ্য, খন্দকার আনোয়ারুজ্জামান রাজা মাস্টার আলমডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সময়ের সমীকরণ আলমডাঙ্গা অফিস প্রধান খন্দকার হামিদুল আজমের ফুপাতো ভাই।

জানা গেছে, আলমডাঙ্গার গোবিন্দপুর গ্রামের খন্দকার আনোয়ারুজ্জামান রাজা মাস্টার জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। কুষ্টিয়ায় প্রথম প্রতিরোধ যুদ্ধে বিরত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ৮ নম্বর সেক্টরের সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরীর নেতৃত্বে ঐ যুদ্ধে অংশ নিয়ে প্রথম সুইসাইড স্কোয়াডে নাম লেখান রাজা মাস্টার। স্বাধীনতা পরবর্তীতে তিনি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগ দেন। চাকরি থেকে অবসরে গিয়ে তিনি মৃত্যুর আগ পর্যন্ত আলমডাঙ্গাতে কোয়ান্টাম ফাউন্ডেশনের কার্যক্রম পরিচালনা করে গেছেন। এর আগে তার ছোট ছেলে সাবেক এসএসএফ প্রধান ও বর্তমান ব্রিগেডিয়াটর জেনারেল খন্দকার শফিকুজ্জামানের বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। পরে তাকে রংপুর সিএমএইচএ ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে দ্রুত ঢাকা সিএমএইচএ নেওয়া হয়। ঢাকা সিএমএইচ এর ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে লাইফ সাপোর্টে ছিল। গতকাল ঢাকা সিএমএইচএ চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যবরণ করেন। তিনি মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ও ৬ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর ছেলে ও মেয়েরা সবাই পদস্থ কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন। এদিকে, তার স্ত্রীর অবস্থাও আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন আছেন। মরহুম আনোয়ারুজ্জামান রাজা মাস্টারের লাশ আজ বুধবার বাদ আছর আলমডাঙ্গার দারুস সালাম ঈদগাহ ময়দানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। মরহুমের ছেলে সুজা জামান তাঁর পিতার রুহের মাগফেরাত কামনায় সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।