চুয়াডাঙ্গা শুক্রবার , ২৭ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বিয়ে করতে ইউপি চেয়ারম্যানের প্রত্যয়নের দাবি

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৭, ২০২০ ১১:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

জীবননগরে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক মতবিনিময় সভায় বক্তারা
জীবননগর অফিস:
জীবননগরে বিয়ে করতে ইউপি চেয়ারম্যানের প্রত্যয়ন নেওয়ার দাবি উঠেছে। বাল্যবিবাহ প্রতিরোধে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত সকলেই এ দাবি তুললে জীবননগর উপজেলা প্রশাসন বিষয়টি ভেবে দেখার কথা জানিয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদের মিলনায়তনে এনজিও সংস্থা ওয়েভ ফাউন্ডেশন ও বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করা জীবননগর উপজেলা লোকমোর্চার আয়োজনে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
জীবননগর উপজেলা লোকমোর্চার সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মুনিম লিংকন, জীবননগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. মেহেদী আল মাসুম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শ্রী দীনেশ চন্দ্র, জীবননগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুন্সী মাহবুবুর রহমান বাবু, সাংবাদিক সমিতির সভাপতি জিএ জাহিদুল ইসলাম, ওয়েভ ফাউন্ডেশনের কামরুজ্জামান যুদ্ধ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক আবু মো. আব্দুল লতিফ অমল।
অনুষ্ঠানে বক্তারা বলেন, জীবননগর উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত করতে বাল্যবিবাহ দেওয়ার কাজে সহযোগিতাকারী, কাজী এবং অভিভাবকদেরকে আইনের আওতায় আনতে হবে। এছাড়া মতবিনিময় সভায় উপস্থিত সকলেই দাবি তোলেন বিয়ের আগে বয়স প্রমাণের জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছ থেকে প্রত্যয়নপত্র নিতে হবে। ইউপি চেয়ারম্যানের প্রত্যয়নপত্র ছাড়া কোনো কাজী বিয়ে পড়ালে ওই কাজির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। মতবিনিময় সভায় উপজেলার ৩৪ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার পরিচালনা পর্যদের সভাপতি এবং প্রধান শিক্ষক, লোকমোর্চার সদস্য, সাংবাদিকসহ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।