চুয়াডাঙ্গা শনিবার , ২৪ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী অধিনায়ক সাকিব

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২৪, ২০২২ ৪:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: বিশ্বে বর্তমান ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে ধনী অধিনায়ক ভারতের রোহিত শর্মা এবং দ্বিতীয় স্থানে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। শীর্ষ আট দলের অধিনায়কদের সম্পদের হিসাব প্রকাশ করেছে সিএ নলেজ এবং ক্রিকফ্যান। সেখানেই এ তথ্য উঠে এসেছে। ‘সিএ নলেজ’ নামের ওই সংস্থা সেলিব্রেটিদের সম্পদের হিসাব নিয়ে গবেষণা এবং তথ্য সংগ্রহ করে।

প্রকাশিত তথ্যে দেখা যায়, আয়ের তালিকায় শীর্ষে আছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের সম্পদের পরিমাণ বাংলাদেশি মুদ্রায় ২৪৩ কোটি টাকা। এছাড়া বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসানের সম্পদের পরিমাণ ২২২ কোটি টাকা। খেলাধুলা থেকে বিপুল পরিমাণ আয় করেন তিনি। এর বাইরে তিনি ১২টির অধিক কোম্পানির শুভেচ্ছাদূত। এছাড়া নিজের প্রতিষ্ঠিত কয়েকটি বাণিজ্যিক প্রতিষ্ঠানও রয়েছে তার। তৃতীয় স্থানে আছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। তার সম্পদের পরিমাণ ১০১ কোটি টাকা। ৮১ কোটি টাকা নিয়ে চার নম্বরে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৬৫ কোটি টাকা নিয়ে পাঁচে আছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর আছেন যথাক্রমে- দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা (৫০ কোটি), পাকিস্তান অধিনায়ক বাবর আজম (৪০ কোটি) এবং আফগান অধিনায়ক মোহাম্মদ নবি (১২ কোটি টাকা)।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।