চুয়াডাঙ্গা রবিবার , ১৮ সেপ্টেম্বর ২০১৬

বিশ্বের উচ্চতম জন্মদিনের কেক মোদীর জন্য!

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ১৮, ২০১৬ ১২:২১ অপরাহ্ণ
Link Copied!

1474117541বিশ্ব ডেস্ক: বিশ্বের উচ্চতম বার্থ ডে কেকের রেকর্ড গড়ছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেকটি তার হাতে তৈরি না হলেও তাকে উদ্দেশ্য করেই কেকটি তৈরি করা হচ্ছে। জানা যায়, মোদীর ৬৬তম জন্মদিন ৩৭৫০ কেজি ওজনের এই পিরামিড কেকটি তৈরি করেছেন অতুল বেকারির প্রতিষ্ঠাতা অতুল ভিকারিয়া। তিনি জানিয়েছেন, ভারতের প্রান্তিক অঞ্চল থেকে আসা শিশুরা মোদীর জন্মদিন পালনের জন্য এই কেকটি কাটবে। শক্তি ফাউন্ডেশন নামের একটি এনজিওর সহায়তায় এই কেকটি তৈরির উদ্যোগ নিয়েছেন অতুল। তিনি জানান, কেকটি শতভাগ নিরামিষভোজীদের খাদ্য উপাদান থেকে তৈরি। এখানে কোন আমিষ নেই। আমরা আশা করছি এই কেকটি তৈরি করে বিশ্বরেকর্ড গড়েছি আমরা। কেকটিকে গিনেস বুকে অন্তর্ভুক্তির জন্য আমরা আবেদনও করেছি।
উল্লেখ্য, এই কেকটি তৈরির আগ পর্যন্ত বিশ্বের সবচাইতে উঁচু কেকের রেকর্ডটি ছিল পোল্যান্ডের। এমটিআর রেজিসজো ইন্টারন্যাশনাল ফেয়ারের উদ্দেশ্যে তৈরি সেই পিরামিড কেকটি ছিল ৫ ফুট ৮.৫ ইঞ্চি উঁচু। ২০১১ সালের ২১ মে তৈরি কেকটির ওজন ছিল ৭২০.৮ কেজি। এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া ও বিজনেজ স্ট্যান্ডার্ড।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।