চুয়াডাঙ্গা রবিবার , ১৭ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ববাজারে তেলের দাম ফের বাড়ল

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১৭, ২০২২ ৯:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: তেল উৎপাদন বৃদ্ধিতে সৌদি আরবের অবস্থান প্রত্যাশিত নয়। যে কারণে তেলের দাম বেড়েছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তা। সৌদি আরবের তেলের উৎপাদন বৃদ্ধি তাৎক্ষণিকভাবে প্রত্যাশিত নয় এমন একটি ঘোষণা এলেই তেলের দাম ২ দশমিক ১  শতাংশ বেড়ে যায়। খবর রয়টার্সের

এ খবর এমন এক সময় এসেছে, যখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন মধ্যপ্রাচ্য সফর করছেন। অপরিশোধিত তেল উৎপাদনে পেট্রোলিয়াম রপ্তানিকারক দেশগুলোর (ওপেক) অতিরিক্ত ক্ষমতাও তলানিতে। নিউইয়র্কের বিনিয়োগকারী প্রতিষ্ঠান এগেইন ক্যাপিটাল এলএলসি-এর অংশীদার জন কিলডফ বলেছেন, সহযোগিতার অংশ হিসেবে প্রত্যেকে এবং তাদের মিত্ররা সৌদি আরবের পরিস্থিতির দিকে নজর রাখছেন। এমনকি তারাও দেখতে পেয়েছেন, এখন সৌদির আরবের অনেক ক্ষমতার অবশিষ্ট নেই। অপরিশোধিত তেল প্রতি ব্যারেলে ১০১ দশমিক ১৬ ডলারে গিয়ে স্থির হয়েছে। অর্থাৎ ২ দশমিক ১ শতাংশ বেড়েছে। যেখানে ওয়েস্ট টেক্সাসের মিক্স অপরিশোধিত তেলে ১ দশমিক ৯ শতাংশ বেড়ে ব্যারেল প্রতি ৯৭ দশমিক ৫৯ ডলার হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।