চুয়াডাঙ্গা সোমবার , ২৬ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বজয়ী হাফেজ তাকরীমকে সংবর্ধনা দেবে সরকার

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২৬, ২০২২ ৯:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন: সৌদি আরবে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আব্দুল আজীজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী বাংলাদেশি প্রতিযোগী হাফেজ সালেহ আহমেদ তাকরীমকে সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তাকরীমকে সংবর্ধনা দেবে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন। গতকাল রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইনের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার বিজয়ীদের নাম গত বুধবার রাতে মক্কার পবিত্র মসজিদুল হারামে ঘোষণা করা হয়। প্রতিযোগিতায় পাঁচটি শাখায় ১১১টি দেশের ১৫৩ জন প্রতিযোগী অংশ নেন। প্রতিটি শাখায় তিনজন করে মোট ১৫ জনকে পুরস্কৃত করা হয়। তৃতীয় স্থান অর্জনকারী তাকরীমের হাতে তুলে দেওয়া হয় এক লাখ রিয়াল মূল্যমানের পুরস্কার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় অন্তত সাড়ে ২৭ লাখ টাকা। এ ছাড়া তার হাতে সনদ ও সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

Girl in a jacket
Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।