চুয়াডাঙ্গা রবিবার , ১৮ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনা দলে সেই হিগুয়েইন

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ১৮, ২০১৬ ১২:২৫ অপরাহ্ণ
Link Copied!

31791_Higueyn

খেলাধুলা ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বে গত মাসে আর্জেন্টিনার হয়ে দুই ম্যাচে খেলেননি সার্জিও আগুয়েরো ও গঞ্জালো হিগুয়েইন। ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আগুয়েরো দলে ছিলেন না ইনজুরির কারণে। কিন্তু পুরোপুরি সুস্থ্য থাকার পরও হিগুয়েইনকে দলে রাখেননি কোচ এদগার্দো বাউজা। হিগুয়েনকে দলে না রাখার কোনো ব্যাখ্যা তখন দেননি কোচ। অনেকেই মনে করছিলেন, আর্জেন্টিনার হয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে গুরুত্বপূর্ণ মুহূর্তে বারবার গোলের সহজ সুযোগ নষ্ট করায় হিগুয়েইনকে বাদ দেন কোচ। কিন্তু সেই হিগুয়েইনকেই এবার দলে ডাকলেন বাউজা। একই সঙ্গে দলে ফিরলেন সার্জিও আগুয়োরাও। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে ৭ ও ১২ অক্টোবর আর্জেন্টিনার প্রতিপক্ষ যথাক্রমে পেরু ও প্যারাগুয়ে। ওই দুই ম্যাচের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ বাউজা। হিগুয়েইন ও আগুয়েরো আছেন ফর্মের তুঙ্গে। ম্যানচেস্টার সিটির হয়ে চলতি মৌসুমে ৫ ম্যাচে ৯ গোল করেছেন আগুয়োরা। ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে গ্রুপপর্বের প্রথম ম্যাচে বরুসিয়া মুনশেনগ্লাবাখের বিপক্ষে করেন দুর্দান্ত হ্যাটট্রিক। অন্যদিকে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের হয়ে হিগুয়েইনের পায়েও গোল। ইতালিয়ান সিরি আ’য় চলতি মৌসুমে প্রথম তিন ম্যাচেই তিনি করেছেন তিন গোল। আর্জেন্টিনার আক্রমণভাগে তাদের সঙ্গে তো লিওনেল মেসি আছেনই। বিশ্বকাপ বাছাইপর্বে গত মাসের দুই ম্যাচে একটিতে জয় ও অন্যদিকে ড্র দেখেছে আর্জেন্টিনা। এতে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ১০ দলের মধ্যে পয়েন্ট টেবিলের তাদের অবস্থান তৃতীয়।
৪ জনের আর্জেন্টিনা দল :  গোলরক্ষক: সার্জিও রোমেরো (ম্যানইউ), নাহুয়েল গুজমান (টাইগ্রেস) ডিফেন্ডার: ফাকুন্দো রোনকালিয়া (সেল্টা ভিগো), মাতেও মুসাচ্চিও (ভিয়ারিয়াল), রামিরো ফিউনেস মোরি (এভারটন), মার্কোস রোহো (ম্যানইউ), মার্টিন দেমিচেলিস (এস্পানিওল), পাবলো জাবালেতা (ম্যানসিটি), গ্যাব্রিয়েল মেরকাদো (সেভিয়া), নিকোলাস ওতামেন্দি (ম্যান সিটি) মিডফিল্ডার: মাতিয়াস ক্রানেভিতার (সেভিয়া), হাভিয়ের মাসচেরানো (বার্সেলোনা), লুকাস বিলিয়া (ল্যাজিও), অগাস্তো ফার্নান্দেজ (অ্যাটলেটিকো মাদ্রিদ), এভার বানেগা (ইন্টার মিলান), এরিক লামেলা (টটেনহাম), নিকোলাস গাইতান (অ্যাটলেটিকো), অ্যাঙ্গেল ডি মারিয়া (পিএসজি) ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), অ্যাঙ্গেল কোরিয়া (অ্যাটলেটিকো), গঞ্জালো হিগুয়েইন (জুভেন্টাস), সার্জিও আগুয়েরো (ম্যানসিটি), পাউলো দিবালা (জুভেন্টাস) ও লুকাস প্রাতো (অ্যাটলেটিকো মিনেইরো)।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।