চুয়াডাঙ্গা শনিবার , ৯ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বিশাল জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৯, ২০২১ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ নাঈম ও লিটন দাস উদ্বোধনী জুটিতে তুললেন ১০২ রান। নাঈম ৫৩ বলে ৬৩ রান করে রিটায়ার্ড হার্ট হন। লিটন ৩৩ বলে ৫৩। এরপর ছোটখাটো বিপর্যয়। ১০২ থেকে ১২৪-২২ রানে আরও তিন উইকেট হারায় বাংলাদেশ। সৌম্য সরকার, মুশফিকুর রহিম ও আফিফ হোসেন শুকনো মুখে ক্রিজ ছাড়েন।

এরপরই নুরুল হাসানের ব্যাটে ঝড় ওঠে। শুক্রবার মাসকাটের ওমান ক্রিকেট একাডেমি মাঠে প্রস্তুতি ম্যাচে ১৫ বলে ৪৯ রানের হার না-মানা ইনিংস খেলেন এই কিপার-ব্যাটার। বাংলাদেশের ইনিংসে ১৩ ছক্কার মধ্যে নুরুল হাসান একাই মেরেছেন সাতটি। তার বিধ্বংসী ইনিংস উপভোগ করেছেন অপর প্রান্তে অপরাজিত থাকা শামীম হোসেন (১০ বলে ১৯*)। পঞ্চম উইকেট জুটিতে এ দুজন অবিচ্ছিন্ন ৮৩ রান যোগ করেন।

বাংলাদেশ পুরো ২০ ওভারে চার উইকেটে ২০৭ রানের পাহাড় দাঁড় করায় ওমান ‘এ’ দলের সামনে। কোনো সন্দেহ নেই, টি ২০ বিশ্বকাপে প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ব্যাটিং অনুশীলন জম্পেশ হলো। ২০৮ তাড়া করতে নামা ওমান ‘এ’ দল প্রথম ওভারেই উইকেট হারায়। ষষ্ঠ ওভারে তিন উইকেটে ৩২ থেকে ১৪৭ রান করতে পারে তারা নয় উইকেটে। শোয়েব খান ইনিংস সর্বোচ্চ ৪৩ রান করেন।

৬০ রানের বিশাল জয় দিয়ে শুরু হলো বাংলাদেশের টি ২০ বিশ্বকাপ প্রস্তুতি। শরীফুল ইসলাম তিনটি ও মোহাম্মাদ সাইফউদ্দিন নেন দুই উইকেট। একটি করে উইকেট পান নাসুম আহমেদ, মেহেদী হাসান ও আফিফ হোসেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।