চুয়াডাঙ্গা বুধবার , ২ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বিভাগীয় কমিশনার হলেন চুয়াডাঙ্গার শফিকুর রেজা

সমীকরণ প্রতিবেদন
জুন ২, ২০২১ ৮:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
ময়মনসিংহের বিভাগীয় কমিশনার হলেন চুয়াডাঙ্গার কৃতীসন্তান শফিকুর রেজা বিশ্বাস। গত ৩০ মে ২০২১ইং তারিখে রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব শাহীন আরা বেগম (পিওএ) স্বাক্ষরিত এক আদেশে তাঁকে নৌপরিবহন মন্ত্রণালয় থেকে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার হিসেবে যোগদানের প্রজ্ঞাপন জারি করা হয়।
শফিকুর রেজা ১৯৮০ সালে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ওসমানপুর-প্রাগপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে কৃতীত্বের সাথে এসএসসি পাশ করেন। কুষ্টিয়া সরকারি কলেজ থেকে এইচএসএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। এরপর ১৩তম বিসিএসসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে চাকরি শুরু করেন। চাকরি জীবনে তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট, এসিল্যান্ড, ইউএনও, এডিসি, জেলা প্রশাসক (বগুড়া), যুগ্ম-সচিব (বিমান ও পর্যটন মন্ত্রণালয়) এবং সর্বশেষ নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব থেকে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার হিসেবে যোগদান করলেন।
শফিকুর রেজা বিশ্বাস চুয়াডাঙ্গার আলমডাঙ্গার ওসমানপুর-প্রাগপুর গ্রামের হারেজ উদ্দিন বিশ্বাস ও মৃত হাফিজা নুর বেগমের চার ছেলে ও দু-মেয়ের মধ্যে ২য় (মেজো)। বড় ভাই সাদেকুল মজিদ বিমান বাহিনীর সাবেক মাস্টার ওয়ারেন্ট অফিসার, সেজ ভাই রফিকুর রসুল মিল্টন আমেরিকা প্রবাসী ও ছোট ভাই রুবেদুর রশীত রুবেল ওসমানপুর-প্রাগপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। শফিকুর রেজা বিশ্বাস নিষ্ঠার সাথে দায়িত্বপালনে চুয়াডাঙ্গাসহ দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।