চুয়াডাঙ্গা বুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিদ্যালয়ের হাজিরা খাতায় নাম নেই, অথচ বাইসাইকেল পেল ছাত্রী

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ১৪, ২০২২ ৮:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন: চুয়াডাঙ্গা সদরের নবগঠিত গড়াইটুপি ইউনিয়নে গত ৩১ আগস্ট খাড়াগোদা ও সড়াবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ২৯ জন মেধাবী, দরিদ্র ছাত্রীদের মধ্যে বাইসাইকেল বিতরণের অনিয়মের অভিযোগ উঠেছে খাড়াগোদা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে।

জানা গেছে, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর শিক্ষার্থীদের লেখাপড়ার গতি বাড়ানো ও শিক্ষা জীবন থেকে ঝরে পড়া রোধে নিজের অর্থায়নে ২৯টি বাইসাইকেল দেন দুটি বিদ্যালয় পড়ুয়া ছাত্রীদের মধ্যে। তবে খাতায় নাম না থাকলেও রাজনৈতিক সম্পর্কে বাইসাইকেল গহেরপুর গ্রামের রাশেদুল মণ্ডলের মেয়ে রেশমি খাতুনকে সাইকেল দেন বলে জানান বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণ। ৬ষ্ঠ শ্রেণির ‘খ’ শাখার ক্রমিক নম্বর ২ রেশমি খাতুনের নামে বাইসাইকেল নিলেও ওই স্থানে প্রকৃতপক্ষে সানজিদা খাতুন নামের এক শিক্ষার্থীর নাম রয়েছে শিক্ষকদের হাজিরা খাতায়। বিষয়টি নিয়মের বাইরে হলেও ভয়ে কিছু বলতে পারেননি বলে শিক্ষকগণ জানান।
এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি খালেকুজ্জামান বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। তবে যদি এমন কিছু হয়ে থাকে, তাহলে অবশ্যই ভুল হয়েছে।’ এদিকে, বিষয়টি জানার পর গতকাল থেকে বিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে নানা ধরণের ক্ষোভ দেখা যাচ্ছে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।