চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৪ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশি নিহত

মহেশপুর সীমান্তের ওপারে ভারতে গরু আনতে গিয়ে বিপত্তি
ঝিনাইদহ অফিস:
ডিসেম্বর ১৪, ২০২১ ৯:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা সীমান্তের বিপরীতে ভারতীয় এলাকায় বিএসএফর গুলিতে মিকাইল হোসেন (৩০) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি বাঘাডাঙ্গার জিনজিরা পাড়ার রুহুল আমিনের ছেলে।

নিহতর মামাতো ভাই মুছা নুর মল্লিক জানান, কয়েকদিন আগে মিকাইলসহ আরও কয়েকজন সীমান্ত পার হয়ে ভারতে যান। গত বৃহস্পতিবার রাতে গরু নিয়ে ফেরার পথে পশ্চিমবঙ্গের নদীয়া জেলার টেংরাখাল ব্রিজ এলাকা দিয়ে তারা দেশে ফেরার চেষ্টা করছিলেন। এসময় নদীয়ার শিলবাড়ি বিএসএফর টহল দলের সামনে পড়েন। বিএসএফর সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। সে সময় অন্যরা পালিয়ে আসলেও মিকাইল নিখোঁজ ছিলেন। ঘটনার চার দিন পর গত রোববার বিকেলে সীমান্তবর্তী টেংরা খালে তাঁর লাশ ভেসে ওঠে। খবর পেয়ে নদীয়া জেলার হাঁসখালী থানা পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে যায়।

নেপা ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম জানান, ১০-১২ জন গরু আনতে ভারতে যান। গরু নিয়ে ফেরার পথে বিএসএফ তাঁদের লক্ষ্য করে গুলি করে। অন্যরা ফিরে এলেও মিকাইল ফিরে আসেনি। নিহতের পরিবার ওপারের স্বজনদের কাছ থেকে এ তথ্য জেনেছেন।

এ ব্যাপারে বিজিবির ঝিনাইদহের মহেশপুর-৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল শাহিন আজাদ জানান, এ ব্যাপারে তাঁর কাছে কোনো তথ্য নেই। খোঁজখবর নেওয়া হচ্ছে, বিস্তারিত তথ্য পেলে জানানো হবে।

মহেশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম জানান, তিনি ওই পরিবারের কাছ থেকে নিহত হওয়ার বিষয়টি শুনেছেন, কিন্তু অফিসিয়ালি কোনো ম্যাসেজ পাননি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।