চুয়াডাঙ্গা শনিবার , ৬ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি বিরল প্রজাতির প্রাণীর মতো বিলুপ্ত হয়ে যাবে : ওবায়দুল কাদের

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ৬, ২০১৮ ১১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণ না করলে বিরল প্রজাতির প্রাণীর মতো বিলুপ্ত হয়ে যাবে। তিনি বলেন, আগামী নির্বাচনে বিএনপিকে আসতেই হবে। আর নির্বাচনে অংশ না নিলে তাদের জন্য হবে দ্বিতীয় আত্মহত্যা। তাদের পরিণতি মুসলিম লীগের চেয়েও খারাপ হবে। তিনি আরো বলেন, সময় ও ¯্রােতের মত আগামী জাতীয় নির্বাচনও কারো জন্য অপেক্ষা করবে না। এই নির্বাচন মিস করলে বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎও মিস হয়ে যাবে। ওবায়দুল কাদের গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে ৫ জানুয়ারি গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
দেশে গণতন্ত্রের কোন সংকট নেই উল্লেখ করে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দেশে গণতন্ত্র না থাকলে সংসদীয় গণতন্ত্রের বিশ্বের শীর্ষ দুটি প্রতিষ্ঠান ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন (আইপিইউ) ও কমনওয়েলথ পার্লামেন্টারী এসোসিয়েশন (সিপিএ) এর সম্মেলন বাংলাদেশে অনুষ্ঠিত হতো না। তিনি বলেন, বিশ্বের এ শীর্ষ সংস্থা দু’টির সম্মেলনই শুধু এ দেশে অনুষ্ঠিত হয় নি, বর্তমান সংসদের দু’জন সংসদ সদস্য তাঁদের সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন। সম্মেলনে যোগ দেওয়া প্রতিনিধিরা দেশের গণতন্ত্রের ভূয়সী প্রশংসা করেছেন। ওবায়দুল কাদের বলেন, আইপিইউ ও সিপিএ’র সম্মেলন অনুষ্ঠানের মাধ্যমে প্রমাণ হয়েছে, দেশে গণতন্ত্রের কোন সংকট নেই।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।