চুয়াডাঙ্গা রবিবার , ৭ আগস্ট ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির কমিটি থেকে ফালুর পদত্যাগ

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৭, ২০১৬ ৫:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ ডেস্ক: বিএনপির নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পরপরই পদত্যাগের ঘোষণা দিয়েছেন ভাইস চেয়ারম্যান মোসাদ্দেক আলী ফালু। চিকিৎসার জন্য থাইল্যান্ডে থাকা মোসাদ্দেক টেলিফোন করে এ কথা জানান বলে শনিবার বিকালে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খান। তিনি বলেন, ‘তিনি (ফালু) আমাকে টেলিফোনে শুধু বলেছেন, তিনি পদত্যাগ করেছেন। কেন করেছেন, কী কারণে করছেন, তা বলেননি।’ সকালে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া অনুমোদিত বিএনপির পূর্ণাঙ্গ কমিটির তালিকা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তাতে ৩৭ জন ভাইস চেয়ারম্যানের মধ্যে মোসাদ্দেক আলীকে রাখা হয়। গত কমিটিতে তিনি খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। এবার ৭৩ সদ?েস্যর উপদেষ্টা পরিষদে তাকে রাখা হয়নি। মোসাদ্দেক আলী এর আগে খালেদা জিয়ার ব?্যক্তিগত সচিবের দায়িত্বে ছিলেন। ঢাকার একটি উপনির্বাচনে সংসদ সদস্যও হন তিনি। বর্তমানে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এনটিভির চেয়ারম্যান মোসাদ্দেক আলী। এদিকে বিএনপির নতুন কমিটির সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীমও পদত্যাগপত্র দিয়েছেন। তিনি বলেন, আগে তিনি সহ-দপ্তর সম্পাদক ছিলেন। এখন তাকে সহ-প্রচার সম্পাদক করা হয়েছে। তিনি কমিটি থেকে নিজের নাম প্রত্যাহার চেয়ে চিঠি দিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, শামীমুর ক্ষুব্ধ হয়ে কমিটি থেকে নিজের নাম প্রত্যাহার চেয়েছেন। সহ-দপ্তর সম্পাদকের চেয়ে নিচের পদ সহ-প্রচার সম্পাদক পদটি। এ ছাড়া তাকে করা হয়েছে তিন নাম্বার সহ-প্রচার সম্পাদক। আর ১ নাম্বার সহ-প্রচার সম্পাদক করা হয়েছে ছাত্রদলের সাবেক নেতা আমিরুল ইসলামকে, তিনি শামীমের কনিষ্ঠ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।