চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২২ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে যুব সদস্যদের চার দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২২, ২০২২ ১০:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক: বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে যুব সদস্যদের চার দিনব্যাপী ইউনিট ডিজাস্টার রেসপন্স টিম-ইউডিআরটি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৯টায় রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতাল ভবনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ডিজাস্টার রেসপন্স ডিপার্টমেন্ট বিডিআরসিএস এর সহযোগিতায় এবং চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিটের আয়োজনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেনর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য দেন চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং রেডক্রিসেন্ট ডেলিগেট রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। কর্মশালায় স্বাগত বক্তব্য দেন ইউনিট সেক্রেটারি শহিদুল ইসলাম সাহান।

ইউনিট অফিসার ওবায়দুল ইসলাম পারভেজের সঞ্চালনায় কর্মশালায় উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, যুবপ্রধান শাহিন হোসেন, সাবেক যুবপ্রধান জাহাঙ্গীর আলম ও ২৫ জন প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ কর্মশালায় রেডক্রিসেন্ট সদর দপ্তর থেকে পাঠানো তিনজন ট্রেইনার প্রশিক্ষণ প্রদান করছেন।

প্রশিক্ষণ কর্মশালায় জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বলেন, ‘চার দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় যুবসদস্যরা যে জ্ঞান লাভ করবে তা জীবনে অনেক কাজে লাগবে। আগামী দিনে অর্জিত এ জ্ঞান দেশের উন্নয়নের কাজে লাগাতে হবে। এতে দেশ ও জাতি উপকৃত হবে।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।