চুয়াডাঙ্গা শনিবার , ৩ ডিসেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ৪৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত সম্ভাব্য আয়-ব্যয়ের বাজেট অনুমোদন: উত্তপ্ত বাক্য বিনিময়ে দ্রুত সভা শেষ

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৩, ২০১৬ ১:২৮ অপরাহ্ণ
Link Copied!

Chuadanga pic 1(02-112-16)

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ৪৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বেলা  ১০টায় রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতাল চত্বরে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ২০১৭ সালের রেডক্রিসেন্ট ইউনিট এবং চক্ষু হাসপাতালের সম্ভাব্য আয়-ব্যয়ের বাজেট অনুমোদন করা হয়। এছাড়া, ২০১৫ সালের ৪৩তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী অনুমোদন, ২০১৬ সালের বার্ষিক প্রতিবেদন অনুমোদন এবং ২০১৫ সালের ইউনিট ও হাসপাতালের অডিট রিপোর্ট অনুমোদন করা হয়। রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজুর সভাপতিত্বে ইউনিট অফিসার সাঈদ  মোহাম্মদ শামীম রহমানের সঞ্চালনায় সভাটি অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন, রেডক্রিসেন্ট চুয়াডাঙ্গা ইউনিটের সেক্রেটারী ও ডেলিগেট ফজলুর রহমান। সভায় কার্যনির্বাহী সদস্য ও ডেলিগেট রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, হুমায়ন কবীর মালিক, অ্যাডভোকেট শামসুজ্জোহা (পিপি), আজাদ মালিতা ও শহিদুল ইসলাম সাহান বক্তব্য রাখেন। অন্যান্যোর মধ্যে ডা. ফকির মোহাম্মদ, আনোয়ার হোসেন, নজরুল ইসলাম, সিরাজুল ইসলাম মনি, আহাদ হোসেন জোয়ার্দ্দার, রেজাউল করিম মুকুট ও সেলিমুল হাবিব বক্তব্য রাখেন। এসময় কার্যনির্বাহী সদস্য মাহমুদা জামান পলি ও ফেরদৌস ওয়ারা সুন্নাসহ আজীবন ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন। সাধারণ সভায় কোরান তেলওয়াত করেন বায়তুল আমান জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মো. আব্দুল মজিদ। এসময় ৭জন আজীবন সদস্যের মৃত্যুতে তাদের বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের সদস্যবৃন্দের প্রতি চুয়াডাঙ্গা ইউনিটের পক্ষ থেকে আন্তরিক সমবেদনা জানানো হয় এবং দোয়া অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের-২০১৭ সালের সম্ভাব্য আয়-ব্যয়ের বাজেট উপস্থাপনা করা হয়। বাজেটে আয় দেখানো হয়েছে ৫ লাখ ১৬ হাজার ৫০০ টাকা এবং ব্যয় দেখানো হয়েছে ওই একই পরিমাণ টাকা। ডা.এএম মালিক রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতালের-২০১৭ সালের বাজেটে সম্ভাব্য আয়-ব্যয় দেখানো হয়েছে ৭৬ লাখ ৩৫ হাজার টাকা। ১৯৭১ সালে চুয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদ এ্যাসোসিয়েশন ভবনে বাংলাদেশ রেডক্রস গঠনের পটভুমি তুলে ধরে কেন্দ্রিয় কমিটির কাছে কমিটি স্বীকৃতির দাবী করা হয়। কমিটির চেয়ারম্যান হিসেবে ডা. আসহাব উল হক এবং মহাসচিব হিসেবে ডা. শামসুজ্জোহা কোরাইশীর নামসহ সদস্যদের নাম উল্লেখ করা হয়েছে। চুয়াডাঙ্গা যুব রেডক্রিসেন্টর যুব প্রধান উবাইদুল ইসলাম তুহিন ও সিনিয়র যুব সদস্য মাবুদ সরকারসহ যুব রেড ক্রিসেন্টের অন্যান্য সদস্যরা এসময় উপস্থিত ছিলেন। তবে গতকালের সাধারণ সভায় উপস্থিতদের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময়ের ঘটনা ঘটলে তাৎক্ষনিকভাবে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।