চুয়াডাঙ্গা শুক্রবার , ৫ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ-ভারত সম্পর্ক আরো জোরদার হবে : রাষ্ট্রপতি

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ৫, ২০১৮ ১০:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ ডেস্ক: রাষ্ট্রপতি এম. আব্দুল হামিদ বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক বিরাজ করছে এবং আগামীতে এই সম্পর্ক আরো জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ করেন। ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা গতকাল বৃহস্পতিবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। রাষ্ট্রপতি আরো বলেন, বর্তমানে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত চমৎকার। এই সম্পর্ক পর্যায়ক্রমে আরো জোরদার হচ্ছে। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন। বৈঠকে রাষ্ট্রপতি বলেন, দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগও বৃদ্ধি পাচ্ছে। এ ছাড়া বিভিন্ন আন্তর্জাতিক ও আঞ্চলিক ইস্যুতে প্রতিবেশী এই দু’দেশের মধ্যে পারস্পরিক সমঝোতাও খুবই চমৎকার।
বৈঠকে ভারতের হাইকমিশনার তার দেশের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের একটি নব বর্ষের শুভেচ্ছা কার্ড রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে হস্তান্তর করেন। শ্রীংলা বলেন, বাংলাদেশ ও ভারত সম্পর্ক সরাসরি সড়ক ও রেলপথ যোগাযোগে আরো বৃদ্ধি পাবে। তিনি বলেন, দু’দেশের জনগণই ব্যবসা বাণিজ্য বৃদ্ধির সুফল পাচ্ছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।