চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৬ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর (বিডিচ্যাম)-এর প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায়

সাহিদুজ্জামান টরিককে বিভিন্ন মহলের শুভেচ্ছা
সমীকরণ প্রতিবেদনঃ
মে ২৬, ২০২২ ৯:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর (বিডিচ্যাম)-এর দুই বছর মেয়াদে (২০২২-২৪) তৃতীয় বারের মতো প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় চুয়াডাঙ্গার কৃতী সন্তান আলহাজ্ব সাহিদুজ্জামান টরিককে জেলার বিভিন্ন ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠন শুভেচ্ছা জানিয়েছে। চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এর সভাপতি ইয়াকুব হোসেন মালিক, বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাদের জগলু, সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু, চুয়াডাঙ্গা জেলা পরিবেশক সমিতির সভাপতি আলহাজ্ব সালাউদ্দীন চান্নু, সাধারণ সম্পাদক রিংকু জোয়ার্দ্দারসহ বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী নেতৃবৃন্দ তাঁকে শুভেচ্ছা জানান।

এসময় ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন, ‘আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক বিদেশের মাটিতেও বাংলাদেশে নতুনভাবে তুলে ধরছেন। এতে করে আমরা চুয়াডাঙ্গার ব্যবসায়ীরা তাঁকে নিয়ে গর্ব করি। সিঙ্গাপুরে বাংলাদেশি ব্যবসায়ীদের ব্যবসা সম্প্রসারণ ও তাদের সুযোগ-সুবিধা নিয়ে কাজ করাসহ বাংলাদেশে সিঙ্গাপুরের বিনিয়োগ আরও বাড়ানোর ক্ষেত্রে বিডিচ্যাম প্লাটফর্ম সরকারকে সহায়তা করবে বলেও ব্যবসায়ী নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেছেন।’

এদিকে, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি, চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি নাজমুল হক স্বপন ও সাধারণ সম্পাদক বিপুল আশরাফসহ চুয়াডাঙ্গায় কর্মরত সাংবাদিকেরা তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এসময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ‘চুয়াডাঙ্গার সন্তান বাংলাদেশের গন্ডি পেরিয়ে সিঙ্গাপুরের মতো একটি উন্নত রাষ্ট্রে শীর্ষ ব্যবসায়ী নেতা হয়েছেন। যেটা নিঃসন্দেহে চুয়াডাঙ্গা ও দেশবাসীর জন্য গর্বের। আমরা চুয়াডাঙ্গার এই কৃতী সন্তানের জন্য সত্যিই গর্বিত।’

এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম জনপ্রিয় চুয়াডাঙ্গা বাংলাদেশের প্রথম রাজধানী, চুয়াডাঙ্গা পরিবার, চুয়াডাঙ্গা নেটওয়ার্ক ফেসবুক গ্রুপগুলোর অ্যাডমিন প্যানেলের পক্ষ থেকেও চুয়াডাঙ্গার কৃতী সন্তান আলহাজ্ব সাহিদুজ্জামান টরিককে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। এছাড়া ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে বিভিন্নজন আলহাজ্ব সাহিদুজ্জামান টরিককে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে নানা পোস্ট শেয়ার করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যগুলোর ছড়িয়ে পড়া পোস্টগুলোতে চুয়াডাঙ্গার কৃতী সন্তান আলহাজ্ব সাহিদুজ্জামান টরিকের জন্য সবাই গর্ব করে, তাঁর প্রশংসায় মেতেছেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সিঙ্গাপুরের ৮৮ ওয়েন রোর্ডে অবস্থিত সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে চুয়াডাঙ্গার কৃতী সন্তান আলহাজ্ব সাহিদুজ্জামান টরিককে সভাপতি ও চুয়াডাঙ্গার আলমডাঙ্গার আরেক কৃতী সন্তান আসাদ মামুনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠিত করা হয়। এর আগেও আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক ও আসাদ মামুন বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর (বিডিচ্যাম)-এর দায়িত্ব সুনামের সাথে পালন করেছেন। সেই ধারাবাহিকতায় তৃতীয় বারের মতো এবার চুয়াডাঙ্গার এই দুই কৃতী সন্তান দুই বছর মেয়াদী কমিটিতে প্রেসিডেন্ট ও সেক্রেটারি হিসেবে আবার নির্বাচিত হলেন।

উল্লেখ্য, চুয়াডাঙ্গার কৃতী সন্তান সাহিদুজ্জামান টরিক দীর্ঘ তিন দশক ধরে সিঙ্গাপুরে বসবাস করছেন। তিনি প্রবাসে থেকে ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন। একজন উদার এবং দানশীল ব্যক্তি হিসেবে প্রবাসী বাংলাদেশিদের কাছে তাঁর পরিচিত রয়েছে। তিনি এর আগে বিডিচ্যামের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনকালে সিঙ্গাপুর থেকে একদল ব্যবসায়ী প্রতিনিধি নিয়ে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করে এ দেশের সাথে সিঙ্গাপুরের ব্যবসায়ী সংযোগ সৃষ্টি করে দুই দেশে ব্যাপক প্রসংশিত হন। আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক সিঙ্গাপুরস্থ বাংলাদেশ সোসাইটির প্রধান উপদেষ্টা হিসেবে সে দেশে বসবাসরত বাংলাদেশিদের সুখ-দুঃখের ভাগিদার হোন। সাহিদুজ্জামান টরিক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা শেষ করে ১৯৯৫ সালে সিঙ্গাপুরে পাড়ি জমান। অক্লান্ত শ্রম, মেধা আর নিষ্ঠার মধ্যদিয়ে অল্পদিনেই তিনি সে দেশের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ীতে পরিণত হন। সিঙ্গাপুরে ট্যুরিজম এবং হোটেল সেক্টরসহ বিভিন্ন সেক্টরে সাহিদুজ্জামান টরিকের ব্যবসা রয়েছে।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।