চুয়াডাঙ্গা বুধবার , ২৭ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ; এখানে ধর্ম যার যার উৎসব সবার

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২৭, ২০১৭ ১২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

মুজিবনগরের বল্লভপুরে শুভ বড়দিন উপলক্ষে ঐতিহ্যবাহী খ্রিষ্ট্রীয় মেলা উদ্বোধনকালে এমপি ফরহাদ
মুজিবননগর প্রতিনিধি: বড়দিন উপলক্ষে মেহেরপুরের মুজিবনগর উপজেলার বললভপুরে শুরু হয়েছে ৭ দিন ব্যাপি আনন্দ মেলা। চার্চ অব বাংলাদেশ বল্লভপুর ইন্মানুয়েল চার্চের আয়োজনে গতকাল মঙ্গলবার বিকালে বল্লভপুর গ্রামের খেলার মাঠে এ মেলার উদ্বোধন করা হয়। মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল বড়দিনের খ্রিষ্টীয় এ আনন্দ মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন। বল্লভপুর ডিনারির ডীন ও মুজিবননগর অঞ্চলের প্রধান পুরোহিত রেভা: শিমসন মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। এখানে সব ধর্ম-বর্ণ মিলে একসাথে বসবাস। ধর্ম যার যার উৎসব সবার একথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, প্রত্যেক ধর্মেরই উৎসবে সব ধর্মের মানুষের অংশগ্রহন করা উচিত। এতে করে ধর্মীয় সম্প্রীতি ও সৌহাদ্যপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। এছাড়াও ৭ দিন ব্যাপি এ আনন্দ মেলা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য তার পক্ষ থেকে যা করা দরকার তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে তিনি আশ্বস্ত করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউদ্দীন বিশ্বাস, বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আয়ুব হোসেন, মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি আলামিন হোসেন, মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম, বাগোয়ান ইউনিয়নের ৬ ওয়ার্ড সদস্য মি: শংকর বিশ্বাস, বল্লভপুর ডিনারির সম্পাদক সুমন মল্লিক টিঙ্কু, চার্চ সম্পাদক মনিন্দ্র মলিক, সপ্তাহ ব্যাপি খ্রিষ্টীয় মেলা কমিটির সম্পাদক মি: সুজিত মলিক, বল্লভপুর রোমান ক্যাথলিক চার্চের ক্যাটেখ্রিষ্ট সমর বিশ্বাস, বল্লভপুর এ্যাসেম্বলী অব গড (এজি) চার্চের পালক মি: ডেভিড রায়, সাবেক ছাত্রলীগ নেতা জেমস স্বপন মলিক বাবু। আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য আকবর জলিল, বাগোয়ান ইউপি সদস্য সোহরাব হোসেন, কাজি কোমর উদ্দীন,আনারুল ইসলাম, দিলিপ মলিক, উপজেলা সেচ্ছাসেবক লীগের আহবায়ক মতিউর রহমান মতিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি হেলাল সম্পাদক সাকিব। অনুষ্ঠানের মাঝে মাঝে দেশাত্ববোধক গান ও রবিন্দ্র সংগীত এর তালে তালে নৃত্য পরিবেশন করেন বল্লভপুর গ্রামের কিশোর কিশোরিরা। অনুষ্ঠানটির সার্বিক সঞ্চলনায় ছিলেন বিকাশ বিশ্বাস। পরে প্রধান অতিথি মেলার স্টল, বল্লভপুর ইয়োথকাম কমিওনিটি সেন্টার ঘুরে দেখেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।