চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২১ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে শাওমির প্রথম স্মার্টফোন কারখানার উদ্বোধন

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ২১, ২০২১ ৬:৫৪ অপরাহ্ণ
Link Copied!

স্মার্টফোন জায়ান্ট শাওমির সঙ্গে অংশীদারিত্ব, বাংলাদেশের তরুণদের জন্য আরও বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি করাসহ দেশের স্মার্টফোনের চাহিদা পূরণ করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বৃহস্পতিবার সকালে বাংলাদেশে শাওমির প্রথম স্মার্টফোন কারখানার উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে দেশেই উৎপাদনের কেন্দ্র তৈরি করে রপ্তানিও করতে সক্ষম হবে।

‘মেইড ইন বাংলাদেশ’ ঘোষণার মাধ্যমে দেশেই স্মার্টফোন উৎপাদনের ঘোষণা দিয়েছে বিশ্বের শীর্ষ স্মার্টফোন বাজারজাতকারী প্রতিষ্ঠান শাওমি। গাজীপুরে কারখানা প্রতিষ্ঠার মাধ্যমে প্রতিবছর ৩০ লাখ মোবাইল উৎপাদন করে দেশের চাহিদা মিটিয়ে রপ্তানীও করা হবে বলে জানা যায়।

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে দেশেই উৎপাদনের কেন্দ্রে পরিনত করতে হবে। এছাড়া রপ্তানিতেও সরকার বিভিন্ন প্রণোদনা দিচ্ছে বলে জানান অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

২০১৮ সালে বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরে করে শাওমি। পরে মানুষের চাহিদা বিবেচনা করে দেশেই মোবাইল উৎপাদনের পরিকল্পনা করে তারা। বাংলাদেশের বাজারে কারখানাসহ বিভিন্ন স্থাপনা তৈরিতে ১ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে শাওমি বলে জানিয়েছেন শাওমির কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী

মোবাইল ফোন ছাড়াও বিভিন্ন ইলেক্ট্রনিক পন্য বাংলাদেশের বাজারে নিয়ে আসার পরিকল্পনা করছে শাওমি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।