চুয়াডাঙ্গা রবিবার , ৬ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের কোনো মানুষ ঘরহারা থাকবে না

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৬, ২০২০ ১০:১০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

দামুড়হুদায় গৃহনির্মাণ কাজের উদ্ধোধনকালে বিভাগীয় কমিশনার আনোয়ার হোসেন
মোজাম্মেল শিশির/ইকবাল রেজা:
মুজিবশতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার-স্বরুপ দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় ভূমিহীন ও গৃহহীনদের গৃহনির্মাণ কাজের উদ্ধোধন করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টার দিকে এ কাজের উদ্ধোধন করা হয়। পরে গৃহহীনদের জন্য নির্মিত ঘরের উপকারভোগীদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার আনোয়ার হোসেন হাওলাদার।
প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন বাংলাদেশের মানুষ যেন ঘরহারা না হয়। খাবারের অভাবে যেন না খেয়ে মারা না যায়। চিকিৎসার অভাবে কেউ যেন মারা না যায়। প্রতিটি ঘরে যেন শিক্ষার আলো ছড়িয়ে পড়ে। কারো যেন বস্ত্রের অভাব না হয়, এ পাঁচটি জিনিস তিনি সংবিধান রচনা করেন। সেই আলোকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১২ বছরে তা পূরণ করেছেন। এখন বাংলাদেশ ধান উৎপাদনে তৃতীয় স্থানে, ইলিশ মাছ উৎপাদনে প্রথম, সবজিতে চতুর্থস্থানে রয়েছে। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের জন্য। তেমনি বাংলদেশে যাদের জমি নেই, ঘর নেই, তাদের জমি ও ঘরের ব্যবস্থা করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে বাংলাদেশের কোনো মানুষ ঘরহারা থাকবে না।
এ সময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু, জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভিন, উপজেলা নির্বাহী কর্মকতা দিলারা রহমান ও জেলা এনএসআইডিডি জামিল সিদ্দিক। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহিউদ্দিন প্রমুখ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।