চুয়াডাঙ্গা শুক্রবার , ১৮ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল দক্ষিণ আফ্রিকা

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ১৮, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে বোলিং নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা।স সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্টস ক্রিকেট স্টেডিয়ামে প্রোটিয়া অধিনায়ক তেম্বা ভাবুমা টাইগার দলপতি তামিম ইকবালের সঙ্গে টস করতে আসেন। টসে জিতেই জানিয়ে দেন আগে বল করবেন তারা। এদিকে দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিপক্ষে বাংলাদেশ এখন পর্যন্ত ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে। কিন্তু ৯ দেখায় একবারও জয়ের মুখ দেখেনি টাইগাররা। ফলে আজকের ম্যাচটি বাংলাদেশের জন্য জয়ের অপেক্ষার অবসান ঘটানোর ম্যাচ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সব মিলিয়ে এখন পর্যন্ত ২১টি ম্যাচ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। এর মধ্যে বাংলাদেশ জয় পেয়েছে ৪টি ম্যাচে। বাকি ১৭টি ম্যাচে জয় পেয়েছে প্রোটিয়ারা। দুই দল সর্বশেষ ওয়ানডে ম্যাচে মুখোমুখি ২০১৯ বিশ্বকাপে। ওই ম্যাচটিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেয় টাইগাররা। দেখার বিষয় এবার তেম্বা ভাবুমার দলকে টানা দুই ম্যাচে হারাতে পারবে কি না লাল সবুজের প্রতিনিধিরা।

প্রথম ম্যাচে বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলি রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কাইল ভেরেন, জানেমান মালান, তেম্বা ভাবুমা (অধিনায়ক), এইডেন মাক্রাম, রাসি ভেন ডার ডুসেন, ডেভিড মিলার, আন্দিলি ফেহলুকায়ো, ডোয়াইন প্রেটোরিয়াস, কাগিসো রাবাদা, মার্কো জানসেন ও লুঙ্গি এনগিডি

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।