চুয়াডাঙ্গা রবিবার , ২৭ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বাঁচা-মরার ম্যাচে আর্জেন্টিনার জয়

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২৭, ২০২২ ৩:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন: আর্জেন্টিনার জন্য আজ ছিল বাঁচা-মরার লড়াই। বিপক্ষে হারলে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে লিওনেল মেসি–আনহেল ডি-মারিয়ার দলকে। এমন ম্যাচে দুর্দান্ত জয়ের দেখা পেল টিম আর্জেন্টিনা। 

খেলার শুরুতে আর্জেন্টিনা নিয়ন্ত্রণ নেয়। কিন্তু মেক্সিকোও ম্যাচে অধিকার ধরে রাখে। লা আলবিসেলেস্তে বল ধরে রাখলে মেক্সিকান খেলোয়াড়রা ফিরিয়ে দিতে প্রস্তুত থাকে। খেলার ২৫ মিনিটে ৬৭ শতাংশ বল ছিল আর্জেন্টিনার দখলে। এই সময়ে দুই দলের কোনো দল ভালো শট নিতে পারেনি।
আর্জেন্টিনা আক্রমণের পর আক্রমণ করে কিন্তু মেক্সিকানরা আক্রমণ প্রতিহত করে। নির্ধারিত ৪৫ মিনিট খেলা শেষে ৫ মিনিট স্টপেজ টাইম নির্ধারণ করা হয়। কিন্তু এই সময়েও দুই দলের কোনো দল গোল করতে পারেনি।

দুই দলই একটা করে ফ্রি কিক পায়, মেক্সিকো বক্সের ডান প্রান্তে পাওয়া ফ্রি কিকটা থেকে মেসির শট অনেকটা অনায়াসেই ঠেকিয়েছেন ওচোয়া। অন্যদিকে আর্জেন্টিনা বক্সের সামনে পাওয়া ফ্রি কিকটা একটু এদিক ওদিক হলে গোল হয়ে যেতে পারত। মার্টিনেজ ছিলেন বলে রক্ষা। ডান দিকে ঝাঁপিয়ে বলটা আয়ত্বে নিতে হয় তাকে। গোল হজম থেকে প্রথমার্ধে রক্ষা পায় আর্জেন্টিনা।

অবশেষে ম্যাচের ৬৪ মিনিটে ডান দিক থেকে ডি-মারিয়া পাস দিয়েছিলেন মেসিকে। বাঁ পায়ের মেসির গড়ানো শট গোলকিপার ওচোয়াকে পরাস্ত করে জালে জড়িয়ে যায়।

গোল পাওয়ায় আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলে আর্জেন্টিনা। আরও একটি গোল করে জয় নিশ্চিত করার লক্ষ্য নেয় মেসিরা। পাল্টা মেক্সিকোও চাপ দিতে থাকে সমতা ফেরানোর জন্য।

৮৭ মিনিটে বক্সের ডান দিক থেকে দু’জন ডিফেন্ডারকে পায়ের দোলায় কাটিয়ে গোলের কোণ দিয়ে বল জালে জড়ান তরুণ এনজ়ো ফের্নান্দেস। ম্যাচ কার্যত মেসিদের পকেটে চলে আসে। সৌদির কাছে প্রথম ম্যাচ হারার পর দুর্দান্তভাবে ফিরল আর্জেন্টিনা। 

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।