চুয়াডাঙ্গা বুধবার , ২৫ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

‘বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে পত্রিকাটি এখন পাঠক প্রিয়তার শীর্ষে’

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৫, ২০২০ ১০:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গার সরোজগঞ্জ, গড়াইটুপি ও আন্দুলবাড়ীয়ায় দৈনিক সময়ের সমীকরণ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন
সমীকরণ প্রদিবেদক:
চুয়াডাঙ্গা সদরের খাড়াগোদা, সরোজগঞ্জ ও জীবননগরের আন্দুলবাড়ীয়ায় করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে দৈনিক সময়ের সমীকরণ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। গতকাল মঙ্গলবার পৃথকভাবে ভিন্ন সময়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের সঙ্গে সঙ্গে সৃজনশীল চিন্তা ধারার অনবদ্য প্রকাশনা সময়ের সমীকরণ-কে এখন অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে। সাহিত্য সংস্কৃতির অনবদ্য প্রকাশে পত্রিকাটি এখন পাঠক প্রিয়তার শীর্ষে। চুয়াডাঙ্গা শহর থেকে প্রকাশিত দৈনিক সময়ের সমীকরণ চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহ জেলার নানা সমস্যা তুলে ধরে, উন্নয়নমূলক সংবাদ ধারাবাহিকভাবে প্রকাশ করে যাচ্ছে। মফস্বল শহর থেকে একটি পত্রিকা প্রকাশ পেয়ে এতো দ্রুত জনপ্রিয়তা অর্জন করে অসম্ভবকে সম্ভব করেছে। এটা সময়ের সমীকরণ-এর জন্য অহংকার ও গর্বের বিষয়। পত্রিকাটি প্রাকৃতিক দুর্যোগ, বিদ্যুৎ সমস্যা, প্রতিদিনের নানা সমসাময়িক সমস্যা পাড়ি দিয়েও আবারো রয়েছে পরিবহন সমস্যা, সেটাও কাটিয়ে নিয়মিত ধারাবাহিকভাবে প্রকাশিত হয়ে চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহ জেলাবাসীর উন্নয়নে ভূমিকা রাখছে। এর সঙ্গে অনলাইন প্রকাশনায় আধুনিক গণমাধ্যমের বৈশিষ্ট্য ধারণ করে নিয়েছে। বিশেষ করে করোনার দুষ্কালের শুরু থেকেই সময়ের সমীকরণ অদম্য সাহস ও সচেতনতায় সব ঝুঁকি মোকাবিলা করে পাঠকের কাছে পত্রিকা নিয়মিত পৌঁছে দিয়ে চলেছে। করোনার এই দ্বিতীয় ঢেউয়ের মধ্যে পাঠকের হাতে পত্রিকা নিয়মিত পৌঁছাচ্ছে। এই সংকটময় পরিবেশেও সময়ের সমীকরণ দায়িত্বশীল ও সৎ সাংবাদিকতা চর্চা চালিয়ে যাচ্ছে এবং যাবে। রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক কিংবা সাংস্কৃতিক সব ক্ষেত্রেই এই চর্চা অব্যাহত থাকবে।’
সরোজগঞ্জ:
চুুয়াডাঙ্গা সদরের সরোজগঞ্জে দৈনিক সময়ের সমীকরণ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সরোজগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে সরোজগঞ্জ বাজারে কেক কেটে ও স্বল্প পরিসরে আলোচনার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়। সরোজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফুল ইসলাম লিন্টু, সাধারণ সম্পাদক এমএসজেড আলম সুমন, সহসভাপতি বুলবুল আহম্মেদ শিপন, সাংগঠনিক সম্পাদক এম. লাবলু রহমান, প্রচার সম্পাদক, পত্রিকার সরোজগঞ্জ প্রতিবেদক ইকরামুল হক, নির্বাহী সদস্য ও ডাকবাংলা প্রতিবেদক সাইফুল ইসলাম, দি ডেইলি বার্তা অনলাইন পোর্টালের বার্তা সম্পাদক জাহাঙ্গীর আলমসহ সরোজগঞ্জ প্রেসক্লাবের সকল সদস্য ও বাজারের ব্যবসায়ীরাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।
গড়াইটুপি:
চুয়াডাঙ্গা সদরের নবগঠিত গড়াইটুপি ইউনিয়নের খাড়াগোদা বাজারে দৈনিক সময়ের সমীকরণ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। এসময় কেক কাটাসহ জনসাধারণের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বাজারের জালাল মার্কেটে আশরাফুল ইসলাম ডিজেল মাহমুদের পোশাকের দোকানে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে স্বল্প পরিসরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তিতুদহ প্রতিবেদক আকিমুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন গড়াইটুপি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী জাহিদুল ইসলাম জাহিদ। বিশেষ অতিথি ছিলেন, ছাত্রলীগ নেতা আনিচুর রহমান, আওয়ামী লীগ নেতা খবির উদ্দীন, আনোয়ার হোসেন (আনারকলি), দিনাজ মালিতা, আসাদ, আকিদুল, ইন্তাজুল, শরীফ, বিএনপি নেতা ড. আব্দুল আলীম, আব্দুল খালেক প্রমুখ। এর আগে অনুষ্ঠানের শুরুতেই দৈনিক সময়ের সমীকরণ-এর সাফল্য কামনায় দোয়া পরিচালনা করেন খাড়াগোদা জামে মসজিদের খতিব মাওলানা খায়রুল ইসলাম।
আন্দুলবাড়ীয়া:

জীবননগরের আন্দুলবাড়ীয়ায় দৈনিক সময়ের সমীকরণ-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় আন্দুলবাড়ীয়া প্রেসক্লাব ও সাহিত্য পরিষদ কার্য়ালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আন্দুলবাড়ীয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সমীকরণ প্রতিবেদক জাহিদুল ইসলাম মামুনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার। বিশেষ অতিথি ছিলেন জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক সময়ের সমীকরণ-এর জীবননগর ব্যুরো প্রধান জিএ জাহিদুল ইসলাম জাহিদ বাবু, আন্দুলবাড়ীয়া প্রেসক্লাবের সভাপতি নারায়ণ ভৌমিক, আন্দুলবাড়ীয়া সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদিকা কবি আশরাফুন নাহার শোভা, আন্দুলবাড়ীয়া বাজার কমিটির সভাপতি মুন্সী আমিনুল বাশার কবু। অনুষ্ঠানে সমাপনী ও স্বাগত বক্তব্য দেন সাংবাদিক জাহিদুল ইসলাম মামুন। এসময় আরও উপস্থিত ছিলেন হাসাদাহ প্রেসক্লাবের সভাপতি ডি.এম মতিয়ার রহমান, সদস্য আল-আমিন, তিনটি ওয়ার্ড লোকমোর্চার সভাপতি মোল্লা মো. মোতাহারুল ইসলাম চঞ্চল, বিশিষ্ট ব্যবসায়ী বিজয় হালদার, অনলাইন পত্রিকা সময়বাংলা বিডি নেট ডট কমের সম্পাদক অর্পণ রকি, আন্দুলবাড়ীয়া প্রেসক্লাবের কোষাধ্যক্ষ দাউদ হোসেন, নির্বাহী সদস্য খাজির আহম্মেদ, সিনিয়র সদস্য রুস্তম আলী, তরুণ উদীয়মান কবি নাঈমুর রহমান, আক্তারুল ইসলাম ইকবাল, আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সচিব হাসানুজ্জামান হাসান, হিসাবরক্ষক জসীম উদ্দীন, ইউপি মেম্বার নুরুল ইসলাম খোকা, শেখ হাফিজুর রহমান হাফিজ, জহিরুল ইসলাম, বাহাউদ্দীন, মহাসিন আলী, মোসাদ্দেক আলী, গ্রাম আদালতের ইউনিয়ন সমন্বয়কারী শ্রীমতি শান্তনা রাণী শর্মা ও আন্দুলবাড়ীয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এসএম নাসিম রেজা, সাংবাদিক পুত্র মুস্তাসিম বিল্লাহ প্রমুখ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।