চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২০ আগস্ট ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বর্তমান সরকার গরীব-দুঃখী মানুষের কথা ভাবে

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ২০, ২০২০ ১০:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় চিকিৎসা-সহায়তার চেক বিতরণকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় উন্নত চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করতে ৭৬ জন অসুস্থ রোগীকে ৩৮ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এ চেক বিতরণ অনুষ্ঠিত হয়। এ সময় প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মনিরা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।
প্রধান অতিথির বক্তব্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, ‘৩ কোটি থেকে বেড়ে ১৫০ কোটি টাকা অসহায় মানুষকে সহায়তা করছে আমাদের সরকার। আজ বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই। তবে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন তাঁর সুযোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনা। দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য তিনি অক্লান্ত পরিশ্রম করছেন।’ তিনি আরও বলেন, যারা দেশই চায়নি, তারা দেশের মঙ্গল চাইবে কীভাবে। সে জন্য বিএনপি-জামায়াত বার বার ষড়যন্ত্র করছে। বিএনপি-জামায়াতের সময় কেউ কোনো সুযোগ-সুবিধার মুখ দেখেনি। বর্তমান সরকার বহু বিষয়ে ভাতা দিচ্ছে। বর্তমান সরকার গরীব-দুঃখী মানুষের কথা ভাবে। বাংলাদেশ বর্তমান সরকারের সময়ে উন্নয়নের পথে হাটছে। করোনাকালীন সংকটময় সময়ও বর্তমান সরকার সাহসিকতার সঙ্গে মোকাবিলা করছে।
চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সন্তোষ কুমার নাথ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান ও সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মৌমিতা পারভীন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক আবু তালেব।
উল্লেখ্য, চুয়াডাঙ্গার চারটি উপজেলায় ৭৬ জন দরিদ্র মানুষ ক্যানসার, কিডনি, লিভার সিরোসিসসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে উন্নত চিকিৎসা নিশ্চিত করতে পারছেন না। সে সব অসহায় মানুষদের চিকিৎসা নিশ্চিত করতে জেলা সমাজসেবা কার্যালয় থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়। ৪৬৬ জনের মধ্যে থেকে প্রথমে ৭৬ জনকে সহায়তা প্রদান করা হচ্ছে। প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। ৭৬ জনের মধ্যে সদর উপজেলায় ৩৯ জন, আলমডাঙ্গা উপজেলায় ২৩ জন, দামুড়হুদা উপজেলায় ১৬ জন ও জীবননগর উপজেলায় ৮ জন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।