চুয়াডাঙ্গা শুক্রবার , ২৬ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২৬, ২০১৯ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা-মেহেরপুরে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু
সমীকরণ প্রতিবেদন:
‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ প্রতিপাদ্যে চুয়াডাঙ্গা, মেহেরপুরসহ সারা দেশে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ (২৫-৩১ জুলাই) শুরু হয়েছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার পৃথকভাবে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা:
‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ স্লোগানে চুয়াডাঙ্গায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। গতকাল বৃহস্পতিবার সকাল নয়টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে একই স্থানে এসে শেষ হয়। জেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রার নেতৃত্ব দেন জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস। শোভাযাত্রায় অংশ নেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াহ্ ইয়া খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনিরা পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা, ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী সবুক্তগীন, জেলা শিক্ষা কর্মকর্তা নিখিল রঞ্জন চক্রবর্তী, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক দীপক কুমার সাহাসহ সরকারি কমকর্তা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ সময় জনসচেতনায় লিফলেট বিতরণ করা হয়।
আলমডাঙ্গা:
আলমডাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ থেকে র‌্যালিটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আয়ুব হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সালমুন আহমেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজান নিতু, আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টার ও উপজেলা শিক্ষা কর্মকর্তা সামসুজ্জোহা। সমাজসেবা কর্মকর্তা আফাজ উদ্দিনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি শাহ আলম মন্টু, সাধারণ সম্পাদক হামিদুল আজম, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সোনাহার ম-ল, প্রধান শিক্ষক আবুল কাশেম মোল্লা, মশলেম উদ্দিন, আব্দুল হান্নান, আশাবুল হকসহ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা।
জীবননগর:
‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ প্রতিপাদ্যে জীবননগরে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জীবননগর উপজেলা পরিষদ একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গনি মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী, ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু, মনোহরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সোহরাব হোসেন, হাসাদহ ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি বিশ্বাস ও রায়পুর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ শাহ। এ সময় বক্তারা মশক নিধন এবং বাড়ির আশপাশে পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে বিভিন্ন সচেতনতামূলক আলোচনা করেন।
কার্পাসডাঙ্গা:
‘আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ প্রতিপাদ্যে দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ইউনিয়ন পরিষদের চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে ইউনিয়ন পরিষদের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান ভুট্টর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কার্পাসডাঙ্গা ফাযিল (বিএ) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জুলফিকার আলী, কার্পাসডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুল বাশার, কার্পাসডাঙ্গা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মনির, ইউপি মেম্বর আসলাম, আ.হাকিম, মনিরুজ্জামান মন্টু, মুকুল, ভগু, আশাদুল হক, রহিমা, রওশনরা বেগম, গুলসুন নাহার, আশাদুল হক, আতিয়ার রহমান, ইউপি সচিব মহিউদ্দীন, কম্পিউটার অপারেটর তপন কুমার, হারুন অর রশিদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি, বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীরা।
মেহেরপুর:
‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ প্রতিপাদ্যে মেহেরপুর সদর উপজেলা পরিষদের আয়োজনে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সদর উপজেলার চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলামের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয় প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলার চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুল আলম, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. অলোক কুমার দাস, উপজেলা শিক্ষা কর্মকর্তা আপিল উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাহিদা ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আলমগীর হোসেন, আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহম্মেদ চুন্নু প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।