চুয়াডাঙ্গা শনিবার , ৯ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বরেণ্য সুরকার আলম খান আর নেই

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৯, ২০২২ ৯:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন: সংগীতাঙ্গনের মানুষদের শোকের সাগরে ভাসিয়ে না-ফেরার দেশে পাড়ি জমালেন কিংবদন্তি সুরকার আলম খান। রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বেলা ১১টার দিকে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক বীর মুক্তিযোদ্ধা আলম খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, এই বরেণ্য সংগীত ব্যক্তিত্ব বাংলা সংগীত অঙ্গনকে সমৃদ্ধ করেছেন। চলচ্চিত্র সংগীতে তাঁর অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন। প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান। আরও শোক প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও তাঁদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান মন্ত্রী। ড. হাছান তাঁর শোকবার্তায় আরও বলেন, ‘ওরে নীল দরিয়া’, ‘হায়রে মানুষ, রঙিন ফানুস’, ‘আমি একদিন তোমায় না দেখিলে’, ‘চাঁদের সাথে দেব না’সহ অসংখ্য জনপ্রিয় গানের সুরকার আলম খান তাঁর কীর্তির মধ্য দিয়ে যুগ যুগ ধরে এ দেশের মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।

Girl in a jacket

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি এক শোকবার্তায় বলেন, আলম খানের মৃত্যুতে দেশের সংগীত ও চলচ্চিত্র অঙ্গনে অপূরণীয় ক্ষতি হলো।

গতকাল বিকাল ৪টায় চ্যানেল আই প্রাঙ্গণে প্রথম জানাজা শেষে বিএফডিসিতে আলম খানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। আবদুল জব্বার খানের ‘কাঁচ কাটা হীরে’ ছবিতে সংগীত পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন আলম খান। ছয়বার জাতীয় পুরস্কার অর্জন করেছেন তিনি। তিনি প্রয়াত পপগুরু আজম খানের বড় ভাই।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।