চুয়াডাঙ্গা শুক্রবার , ২৫ আগস্ট ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় শিক্ষিকাকে ধর্ষণকারীদের বিচার দাবিতে :দামুড়হুদা ও গাংনীতে শিক্ষক সমিতির স্মারকলিপি

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ২৫, ২০১৭ ৪:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

দামুড়হুদা প্রতিনিধি: বরগুনায় শ্রেণিকক্ষে শিক্ষিকাকে ধর্ষণের ঘটনায় দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্বরাষ্টমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছে দামুড়হুদা উপজেলা শিক্ষক সমিতি। বৃহঃবার বিকাল ৩টার সময় দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হাসানের কাছে স্মমারকলিপি পেশ করেন দামুড়হুদা উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক স্বরুপ কুমার দাস ও উপজেলা সহকারী শিক্ষক সমিতির আহ্বায়ক হারুন উর রশিদ জুয়েল।  এসময় উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষকরা উপস্থিত ছিলেন।  উল্লেখ্য, গত ১৮ আগস্ট বরগুনা জেলার বেতাগী উপজেলায় স্কুলভবনে স্বামীর সামনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষিকা গণধর্ষণের শিকার হন। ওই শিক্ষিকার সম্প্রতি ভারতে বিয়ে হয়েছে। তার স্বামী ঘটনার দু দিন আগে বাংলাদেশে আসেন। ঘটনার দিন স্কুল ছুটির পর স্কুলভবনে বসে তারা আলাপ করছিলেন। এ সময় বাইরে থেকে কিছু বখাটে তাদের উত্ত্যক্ত করছিলো। একপর্যায়ে ওই শিক্ষিকা স্কুলের মূলগেট বন্ধ করে দেন। এতে ক্ষুব্ধ হয়ে বখাটেরা জোরপূর্বক স্কুলভবনে ঢুকে নববিবাহিত স্বামীকে প্রচন্ড মারধর করে। এতে তিনি রক্তাক্ত হয়ে যান। পরে তার সামনেই ওই শিক্ষিকাকে পালাক্রমে ধর্ষণ করে লম্পট বখাটের দল।
গাংনী অফিস অফিস জানিয়েছে, বরগুনা জেলার বেতাগির উত্তর করুনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাকে ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকের শাস্তির দাবিতে মেহেরপুরে মানববন্ধন করেছে শিক্ষক সমাজ। গতকাল বৃহস্পতিবার দুপুরে মেহেরপুরের গাংনী উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধনের আয়োজন করা হয়। জেলা ও উপজেলার সরকারী ও নব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির নেত্রীবৃন্দ এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক নেতা  গোলাম ফারুক, মাহাবুবুর রহমান, হাফিজুর রহমান বকুল, নুরুজামান সেলিম, হাসান আলী, পারভেজ সাজ্জাদ রাজা, মাজহারুল ইসলাম সাহাবউদ্দীন, আক্তারুজামান বকুল, রকিবুল ইসলাম ও তানজিলুর রহমান মুক্তি প্রমুখ। মানববন্ধনে বক্তারা দাবি করেন ধষককে আইনের আওয়তায় এনে দ্রুত সময়ের মধ্যে কঠোর শাস্তি দিতে হবে যাতে করে আর এধরনের ঘটনা বাংলাদেশে  না ঘটে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।