চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৩০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বন্যায় আরো একজনের মৃত্যু, নিহতের সংখ্যা বেড়ে ৮৮

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৩০, ২০২২ ৭:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: দেশে বন্যার কারণে ২৪ ঘণ্টায় (বুধবার সকাল পর্যন্ত) আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৮৮ জনে পৌঁছেছে। সর্বশেষ নিহত ব্যক্তি নেত্রকোনায় বন্যার পানিতে ডুবে মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। নিহতদের মধ্যে বন্যার পানিতে ডুবে ৬২ জন, বজ্রপাতে ১৪ জন, সাপের কামড়ে দুজন, ডায়রিয়ায় একজন এবং অন্যান্য কারণে ৯ জন মারা গেছেন। মৃত্যুর এ সংখ্যা ১৭ মে থেকে ২৯ জুন পর্যন্ত রেকর্ড করা হয়েছে।

এদিকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র (বিডব্লিউডিবি) জানিয়েছে, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় বাংলাদেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের আসাম ও হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গের (জলপাইগুড়ি, সিকিম) বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সিলেট ও সুনামগঞ্জ জেলাসহ উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলের নিচু এলাকার বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হতে পারে বলে সর্বশেষ সতর্কবার্তায় জানিয়েছে সংস্থাটি। তবে স্বাধীন আবহাওয়া গবেষণা দল বাংলাদেশ ওয়েদার অবজারভেশন টিম (বিডব্লিউওটি) জানিয়েছে, জুলাইয়ের মাঝামাঝির পরে বন্যা পরিস্থিতির আর অবনতি হওয়ার সম্ভাবনা নেই। সূত্র : ইউএনবি

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।