চুয়াডাঙ্গা শুক্রবার , ১ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বন্ধ হচ্ছে গুগল হ্যাংআউটস

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১, ২০২২ ৯:০২ পূর্বাহ্ণ
Link Copied!

প্রযুক্তি ডেস্ক: বন্ধ হয়ে যাচ্ছে গুগলের অন্যতম চ্যাট অ্যাপ হ্যাংআউটস। আগামী নভেম্বর মাস থেকে এটি আর ব্যবহার করা যাবে না। সম্প্রতি এক ঘোষণায় প্রতিষ্ঠানটি জানায়, শিগগিরই তারা হ্যাংআউটসের ব্যবহারকারীদের চ্যাটে স্থানান্তর করবে। খবর দ্য ভার্জ’র। খবরে বলা হয়, যেসব ব্যবহারকারী এখনো মোবাইলে হ্যাংআউটস ব্যবহার করছেন, তারা এখন থেকে একটি নোটিফিকেশন পপ আপ দেখতে পারবেন। যেখানে তাদের দ্রুত সময়ের মধ্যে চ্যাট অ্যাপ বা জিমেইলের চ্যাট অপশনে স্থানান্তরের কথা জানাবে। জুলাই পর্যন্ত জিমেইলের মাধ্যমে হ্যাংআউটস ব্যবহারকারীদের প্লাটফর্ম পরিবর্তনের জন্য কোনো চাপ দেবে না। নভেম্বর পর্যন্ত হ্যাংআউটসের ওয়েব ভার্সন চলমান থাকবে।

প্রতিষ্ঠানটি জানায়, হ্যাংআউটসের ওয়েবসাইট স্বয়ংক্রিয়ভাবে গুগল চ্যাটের ওয়েবপেজ নিয়ে যাওয়ার আগে এক মাস ব্যবহারকারীদের সতর্কবার্তা দেয়া হবে। কেউ যদি তখনো হ্যাংআউটস ব্যবহার করেন তাহলে সব কথোপকথন স্বয়ংক্রিয়ভাবে চ্যাটে স্থানান্তরের বিষয়েও প্রতিশ্রুতি দিয়েছে গুগল। এছাড়া প্রতিষ্ঠানের টেকআউট সার্ভিসের মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের তথ্য ডাউনলোড করতে পারবেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।