চুয়াডাঙ্গা শনিবার , ৩১ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু শেখ মুজিব বাঙালির স্বাধীনতা ও মুক্তির প্রতীক

সমীকরণ প্রতিবেদন
জুলাই ৩১, ২০২১ ৮:২০ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় শোকাবহ আগস্ট মাস উপলক্ষে মতবিনিময় সভায় এমপি ছেলুন জোয়ার্দ্দার
সমীকরণ প্রতিবেদন:
শোকাবহ আগস্ট মাস উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের (নতুন ভবন) ৩য় তলার সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।
সভাপতির বক্তব্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির স্বাধীনতা ও মুক্তির প্রতীক। তিনি বাংলার মাটি ও মানুষের পরম আত্মীয় ছিলেন। বাংলার ইতিহাসের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা, বাঙালি জাতির পিতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, উন্নত সমৃদ্ধ ‘সোনার বাংলা’র স্বপ্ন সারথি বাঙালির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির অস্থিমজ্জায় মিশে আছেন। প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবুর রহমানের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবাহমান থাকবে।
সভায় বিস্তারিত আলোচনায় শোকাবহ আগস্ট মাস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে ৫ আগস্ট স্থানীয় শহিদ দিবস উপলক্ষে আটকবর শহিদ স্মৃতি কমপ্লেক্স প্রাঙ্গণে সকাল ৮.৩০ মিনিটে জাতীয় পতাকা, মুক্তিযোদ্ধা সংসদের পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন। সকাল ৮.৪৫ মিনিটে আট শহিদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ। সকাল ৯টায় শহিদ বেদী প্রাঙ্গণ মঞ্চে সংক্ষিপ্ত পরিসরে আলোচনা সভা ও দোয়া মাহফিল। ৮ আগস্ট বিকেল ৪টায় সংগঠনের প্রতিটি স্তরে দলীয় কার্যালয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল।
১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে সংগঠনের প্রতিটি স্তরে সকাল ৬.৩০ মিনিটে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাচ ধারণ। সকাল ৬.৪৫ মিনিটে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ। বাদ আসর প্রতিটি মসজিদে দোয়া মাহফিল। বিকেল ৪টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়সহ সংগঠনের প্রতিটি স্তরে আলোচনা ও দোয়া মাহফিল। ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলা দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগ কার্যালয়সহ সংগঠনের প্রতিটি স্তরে বিকেল ৪টায় আলোচনা ও দোয়া মাহফিল।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি খুস্তার জামিল, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, মুফতি মাসুদুজ্জামান লিটু বিশ্বাস, দপ্তর সম্পাদক অ্যাড. আবু তালেব বিশ্বাস, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মালিক, যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক আরশেদ উদ্দিন আহমেদ চন্দন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক অ্যাড. তালিম হোসেন, শ্রমিক লীগ সভাপতি মো. আফজালুল হক বিশ্বাস, সাধারণ সম্পাদক মো. রিপন মণ্ডল, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন হেলা, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা নুরুন্নাহার কাকলী, জাতীয় মহিলা সংস্থা চুয়াডাঙ্গার চেয়ারম্যান নাবিলা রুকসানা ছন্দা, সাবেক যুবলীগ নেতা আব্দুল কাদের, সিরাজুল ইসলাম আসমান, আব্দুর রশিদ, টুটুল, ছাত্রলীগ সহসভাপতি মো. সাহাবুল হোসেন, পৌর আওয়ামী লীগের সকল ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদকসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।