চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনকালে ডিসি আমিনুল ইসলাম

সুস্থ ধারার সমাজ ও দেশ গঠনে ক্রীড়ার ভূমিকা অপরিসীম
সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ১৫, ২০২২ ৯:০১ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা জেলা স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে এ খেলার উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। এর আগে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলন করেন অতিথিরা। পরে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, সুস্থ ধারার সমাজ ও দেশ গঠনে ক্রীড়ার ভূমিকা অপরিসীম। বর্তমানে গ্রাম বাংলার অনেক খেলাধুলায় আজ বিলুপ্ত। তাই খেলাধুলার দিকে আমাদের ফিরে যেতে হবে। এ জন্য সরকার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে দেশব্যাপী চালু করেছেন বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট।

বিশেষ অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গার পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন ক্রীড়ামোদী ব্যক্তি ছিলেন। ক্রীড়াঙ্গনে বঙ্গবন্ধুর অবদান ছিল অপরিসীম। আর বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা ও উৎসাহ জুগিয়েছেন তাঁর সহধর্মিণী। যিনি ছিলেন পরম ধৈর্য্যশীল ও প্রজ্ঞাবান মহিয়সী নারী। বর্তমানে তাঁরই সুযোগ্য তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্রীড়াক্ষেত্রে আমরা ইতঃমধ্যে ব্যাপক সফলতা অর্জন করছি। বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে ফুটবল টুর্নামেন্টের নামকরণে ব্যাপক তাৎপর্য রয়েছে। যা আগামী প্রজন্মের খেলোয়াড়দের উপলব্ধি করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদুল আলম, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদী মিলি, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাব্বুর রহমান, ট্রাফিক পরিদর্শক ফকরুল ইসলাম, ডিএফএ’র সভাপতি রফিকুল ইসলাম লাড্ডু, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইসলাম রাকিব প্রমুখ। প্রথম দিনে দামুড়হুদা উপজেলা দল ও জীবননগর উপজেলা দলের মধ্যে টানটান উত্তেজনায় বৃষ্টি ভেজা মাঠে খেলা হয়। দারুণ উপভোগ্য এ খেলায় ২-০ গোলে জীবনগর উপজেলা দলকে পরাজিত করে বিজয় ছিনিয়ে নেয় দামুড়হুদা উপজেলা দল।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।