চুয়াডাঙ্গা বুধবার , ৪ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ৪, ২০২০ ১২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে জেলহত্যা দিবস পালিত
সমীকরণ প্রতিবেদন:
যথাযোগ্য মর্যাদায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহসহ সারা দেশে জেলহত্যা দিবস পালিত হয়েছে। ১৫ আগস্টের নির্মম হত্যাকা-ের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে ১৯৭৫ সালের ৩’রা নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু এবং জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন ও সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্যদিয়ে জেলহত্যা দিবস পালিত হয়েছে।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জেলহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নানা কর্মসূচি পালন করে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৬ টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। দলীয় পতাকা উত্তোলন অর্ধনমিত করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন এবং কালো পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন জেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান। জাতীয় পতাকা উত্তোলন শেষে সকাল ৬ টা ৪০ মিনিটে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে বিন¤্র শ্রদ্ধা ও পুষ্পস্তবক অর্পন করা হয়। অপরদিকে, গতকাল বিকেল সাড়ে ৩টায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় চার নেতা স্বরণে আলোচনা সভা ও দোয়া মহাফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেন, ‘বঙ্গবন্ধু পাকিস্তান কারাগারে বন্দি থাকাবস্থায় তাঁর অবর্তমানে ১৯৭১ সালে জাতীয় চার নেতা মুজিবনগর সরকার গঠন, রণ নীতি ও রণ কৌশল প্রণয়ন, প্রশাসনিক কর্মকান্ড ও মুক্তিযুদ্ধ পরিচালনা, কূটনৈতিক তৎপরতা, শরণার্থীদের তদারকিসহ মুক্তিযুদ্ধকে জনযুদ্ধে পরিণত করতে অসামান্য অবদান রাখেন। জাতি তাদের অবদান চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপস্থিতিতে তাঁর ঘনিষ্ঠ সহচর হিসেবে বাংলাদেশের মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জমানকে ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নৃশংসভাবে হত্যা করা হয়। কারাগারের অভ্যন্তরে এ ধরণের বর্বর হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন।’
এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান লিটু বিশ্বাস, কোষাধ্যক্ষ আলি রেজা সজল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আরশাদ উদ্দীন চন্দন, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. বেলাল হোসেন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলাউদ্দিন হেলা, জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, চুয়াডাঙ্গা পৌর এলাকার ৯টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকগণসহ নেতৃবৃন্দ, জাতীয় শ্রমিকলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি আফজালুল হক বিশ্বাস, সাধারণ সম্পাদক রিপন মন্ডল, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল কাদের, রেজাউল করিম, চুয়াডাঙ্গা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুন্নাহার কাকলী, জাতীয় মহিলা সংস্থা চুয়াডাঙ্গার চেয়ারম্যান নাবিলা রুকসানা ছন্দা, চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদী মিলি, চুয়াডাঙ্গা পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর সুলতানারা রতœা, যুব মহিলা লীগের আহ্বায়ক আফরোজা পারভীনসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এদিকে, গতকাল সকাল সাড়ে ৬টায় জেলা যুবলীগের কার্যালয়ের সামনে জাতীয় পতাকা উত্তলন করেন জেলা যুবলীগের আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার। পরে চার নেতার প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পন করা হয়। এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান, জেলা যুবলীগের সদস্য আজাদুল ইসলাম আজাদ, সাজ্জাদুল ইসলাম লাভলু, হাফিজুর রহমান হাপু, শরীফ হোসেন দুদু, যুবলীগ নেতা পিরু মিয়া, মাসুদুর রহমান মাসুম, শেখ শাহী, বিপ্লব হোসেন, রামিম হাসান সৈকত, শামিউল শেখ সুইট, দিপু বিশ্বাস, লোকমান, সজল, আশা, আলিম, ইমরান, বাচ্চুসহ জেলা যুবলীগের সকল সদস্যবৃন্দ। জেল হত্যা দিবস উপলক্ষে চুয়াডাঙ্গা স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের পক্ষ থেকেও বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। গতকাল সকাল সাড়ে ৬টায় চুয়াডাঙ্গার কেদারগঞ্জ নতুনবাজারে জেলা স্বেচ্ছাসেবকলীগের কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস এবং কালো পতাকা উত্তোলন করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জানিফ। পরে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে বিন¤্র শ্রদ্ধা জানিয়ে মাল্যদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের অন্যান্য নেতা-কর্মীরা।
আলমডাঙ্গা:

আলমডাঙ্গায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল মঙ্গলবার সকালে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধু এবং জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, সহসভাপতি হামিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আতিয়ার রহমান, পৌর সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুক, সাবেক সভাপতি জেলা পরিষদ সদস্য আবু মুসা, পৌর আওয়ামী লীগের সহসভাপতি আমিনুল ইসলাম মোল্লা, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুর রহমান পিন্টু, ডা. অমল বিশ্বাস, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সোনাউল্লাহ, কামাল হোসেন, পরিমল কুমার ঘোষ, কলেজ ছাত্রলীগ সভাপতি আশরাফুল হক, ছাত্রলীগ নেতা নাহিদ হাসান তমাল, আব্দুল্লাহ আল সাকিব, অটল প্রমুখ। এদিকে, জেল হত্যা দিবস উপলক্ষে বাদ মাগরিব দলীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
জীবননগর:

জীবননগরে জাতীয় পতাকা উত্তল, আলোচনা ও দোয়া মাহফিলের মধ্যে দিয়ে জেল হত্যা দিবস পালন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টার সময় জীবননগর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে উপজেলা আওয়ামীলীগের কাযলয়ে জাতীয় পতাকা, দলীয় কালো পতাকা উত্তোলন, আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোশাররফ হোসেন মিয়ার সভাপতিত্বে আলোচনায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ অব. মো. নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আবু মো. আ. লতিফ অমল, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নাসির উদ্দীন, জীবননগর উপজেলা যুবলীগ সভাপতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী, মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন খাঁন, বাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান প্রমুখ।
মেহেরপুর:

মেহেরপুরে জেলহত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন মেহেরপুর জেলা আওয়ামী লীগ। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপির বাসভবনের সামনে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল হালিম, যুগ্ম সম্পাদক এ্যাড. ইব্রাহীম শাহীন, জেলা আওয়ামী লীগের সদস্য শামীম আরা হীরা, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সরফরাজ হোসেন মৃদুলসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা সেখানে উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় চার নেতার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।
এদিকে, জেলহত্যা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে মেহেরপুরের জেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মেহেরপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল হালিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনলাইনের মাধ্যমে বক্তব্য দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক শাশ্বত নিপ্পন চক্রবর্তীর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ খালেক, যুগ্ন সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন, দপ্তর সম্পাদক মোখলেছুর রহমান খোকন, বুড়িপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজামান, পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম, মেহেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান। আলোচনা সভা শেষে জেলহত্যা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা ও মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
অপরদিকে, মেহেরপুরে শহর আওয়ামীলীগের উদ্দোগে জেল হত্যা দিবস উপলক্ষে মেহেরপুর শহর আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শহর আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. ইয়ারুল ইসলামের সভাপতিত্বে আলাচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল।
অন্যদিকে, মেহেরপুর জেলা যুবলীগের আয়োজনে জেলহত্যা দিবস উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ট সহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে পৌর অডিটরিয়ামে আলোচনাা সভায় সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা যুবলীগের আহবায়ক ও পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন।
অপরদিকে, মেহেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে জেলহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক আরিফুল এনাম বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মতিউর রহমান মতিন, শহর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইবনে মামুন, মুজিবনগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. আরিফ শাহ, গাংনী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মো. দেলোয়ার হোসেন মিঠু, গাংনী পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক মোহাম্মদ আরিফ প্রমুখ।
এছাড়াও, জেলহত্যা দিবস উপলক্ষে মেহেরপুর জাতীয় মহিলা সংস্থার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জেলা জাতীয় মহিলা সংস্থার বামনপাড়াস্থ কার্যালয় মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য শামীম আরা হীরা। আলোচনা সভায় বক্তব্য দেন জাতীয় মহিলা সংস্থার জেলা কর্মকর্তা হাফিজুর রহমানসহ সংস্থার অন্যান্য কর্মকর্তাগণ।
মুজিবনগর:

জেল হত্যাদিবস উপলক্ষে মুজিবনগরে জাতীয় চার নেতার স্মরণে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগ। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহাজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ আমাম হোসেন মিলুর নেতৃত্বে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তারা। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন, সদস্য রফিকুল ইসলাম তোতা, দারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৈাফিকুল বারী বকুল, মোনাখালী ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান মফিজ, দারিয়াপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি মোস্তাকিম হক খোকন কমান্ডার, বাগোয়ান ইউপি আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান মধু বিশ্বাস, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাবেক উপজেলাভাইস চোয়ারম্যান কামারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোনাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি হেলাল উদ্দীন লাভলু, সাধারণ সম্পাদক শেখ সাকিব, স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি, তাঁতিলীগের আহবায়ক প্রবির শেখসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা সেখানে উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
গাংনী:

গাংনীতে ৩ রা নভেম্বর শোকাবহ জেলহত্যা দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে গাংনী অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজামান খোকন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বামন্দী ইউপি চেয়ারম্যান শহিদুল হক, জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা নুর জাহান বেগম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজামান আতু, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদা বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক ও ধানখোলা ইউনিয়নের ইউপি সদস্য মফিজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান সোহেল আহম্মেদ, মটমুড়া ইউপি আওয়ামী লীগের সভাপতি আবুল হাসেম, সাধারণ সম্পাদক আব্দুল বারী, কাথূলী ইউপি আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন, সম্পাদক মোজাম্মেল হক, রাইপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি সামসুজামান মঙ্গল, সম্পাদক হাফিজুর রহমান মকলেছ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক আবুল বাশার, যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন মিঠুসহ যুবলীগ ছাত্রলীগ নেতা-কর্মীরা এসময় সেখানে উপস্থিত ছিলেন।
এদিকে, মেহেরপুরের গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলামের উদ্যোগে জেলহত্যা দিবস উপলক্ষে আলোচনাসভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মেয়রের ব্যক্তিগত কার্যালয়ে এ আলোচনাসভা ও দোয়ার অনুষ্ঠান হয়। এসময় উপস্থিত ছিলেন, যুবলীগ নেতা আনারুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়ালিদ আল জাবের প্লাবনসহ পৌরসভার কর্মকর্তা ও দলীয় বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
ঝিনাইদহ:

ঝিনাইদহে জেলা আওয়ামী লীগের উদ্যোগে ৩রা নভেম্বর ‘জেলহত্যা দিবস’ পালিত হয়েছে। গতকাল সকালে জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ের সামনে একটি শোক র‌্যালী নিয়ে যেয়ে চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডের প্রেরণা-৭১ চত্বরে বঙ্গবন্ধু এবং জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। বিকালে পৌর ইকোপার্কে সাব-রেজিস্টার অফিসের সামনে আলোচনা সভা ও মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাড. আজিজুর রহমানের সভাপতিত্বে দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঝিনাইদহ পৌর মেয়র সাইদুল করিম মিন্টু। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য ও ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার খান সউদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ আহমেদ সঞ্জু, ঝিনাইদহ জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর এ্যাড. ইসমাইল হোসেন বাদশা, ধর্মবিষয়ক সম্পাদক আনিছুর রহমান খোকা, প্রচার সম্পাদক মঞ্জুর পারভেজ তুষার, দপ্তর সম্পাদক আছাদুজ্জামান আছাদ। এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সদস্য জেএম রশীদুল আলম রশীদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অশোক ধর, জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সরোয়ার জাহান বাদশা, জেলা কৃষকলীগের সভাপতি সাজেদুল ইসলাম সোম, ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আব্দুর রশিদ, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেন, জেলা শ্রমিকলীগের আহবায়ক আব্দুল হান্নান, যুগ্ম আহবায়ক ইজাজুল হকসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।