চুয়াডাঙ্গা শুক্রবার , ১৩ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চুয়াডাঙ্গায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৩, ২০২৩ ৮:০০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:

১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২৩ উদ্যাপন উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা জেলার শিশু একাডেমি মুক্তমঞ্চ প্রাঙ্গণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের অয়োজন করে জেলা তথ্য অফিস। গতকাল জেলা তথ্য অফিসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও জানা যায়, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনটি গ্রুপ অংশগ্রহণ করে। ১ম থেকে ৪র্থ শ্রেণি পর্যন্ত ‘ক’ গ্রুপ, ৫ম থেকে ৭ম শ্রেণি পর্যন্ত ‘খ’ গ্রুপ এবং ৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘গ’ গ্রুপ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে মুক্তমঞ্চে পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিথি থেকে বক্তব্য দেন জেলা শিশুবিষয়ক কর্মকর্তা আফসানা ফেরদৌসী, জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র-এর কনসালটেন্ট ডা. নূর আলম আকাশ, জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক মুন্সী জাহাঙ্গীর আলম মান্নান ও জেলা সহকারী তথ্য অফিসার রোস্তম আলী।

বক্তারা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২৩ উপলক্ষে বঙ্গবন্ধুর পাকিস্তানে কারাবন্দী জীবন এবং কারাগার থেকে মুক্তির পর স্বদেশে ফেরার বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে বেশি বেশি তথ্য জানার জন্য কোমলমতি শিশুদের প্রতি আহ্বাান জানান।

আলোচনা পরবর্তীতে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে কোমলমতি ছাত্র-ছাত্রী, অভিভাবক, নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।