চুয়াডাঙ্গা রবিবার , ২০ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কৃষির কোন বিকল্প নেই

জীবননগর মাঠ দিবস অনুষ্ঠানে বিএডিসির বীজ ও উদ্যানের সদস্য পরিচালক মোস্তাফিজুর রহমান
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২০, ২০২২ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

জীবননগর অফিস:

চুযাডাঙ্গার জীবননগরে আলু চাষের মান উন্নয়নের লক্ষে কৃষক ও বীজ ডিলারদের মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে । গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টার সময় বাংলাদেশ কৃষি উন্নয়ন করর্পোরেশন দত্তনগর হিমাগারের আয়োজনে জীবননগর উপজেলার বাকা ইউনিয়নের মুক্তারপুর গ্রামে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

বিএডিসির প্রকল্প পরিচালক কৃষিবিদ আবীর হোসেনের সভাপতিত্বে মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএডিসির বীজ ও উদ্যানের সদস্য পরিচালক মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে কৃষির কোন বিকল্প নেই। তাই কৃষিতে বিপ্লব ঘটাতে হলে ভালো মানের বীজ উৎপাদন করতে হবে। দেশের চাহিদা মিটিয়ে বর্তমানে আমাদের দেশের উৎপাদিত আলু বাইরের দেশে রপ্তানি করা হচ্ছে। এ জন্য ভালো মানের বীজ ব্যবহার করলে আলুর উৎপাদন বেশি হবে। তাই সকলকে দেশের কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্য কাজ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএডিসির বীজ এর মহাব্যবস্থাপক কৃষিবিদ প্রদীপ চন্দ্র দে, বিএডিসির বীজ উৎপাদন খামার বিভাগের ব্যবস্থাপক কৃষিবিদ রিপন কুমার মন্ডল, চুয়াডাঙ্গা খামারবাড়ির উপপরিচালক মোহাম্মদ আলী জিন্নাহ, বিএডিসির ঢাকার প্রকল্প পরিচালক কৃষিবিদ দেবদাস সাহা, যুগ্ম পরিচালক কামরুজ্জামান শাহিন, যুগ্ম পরিচালক সেলিম উদ্দিন, গোকুলনগর বীজ উৎপাদন খামারের উপপরিচালক কৃষিবিদ দেলোয়ার হোসেন, করিনচা বীজ উৎপাদন খামারের উপ-পরিচালক কৃষিবিদ সঞ্জয় দেব নাথ, পাথিলা বীজ উৎপাদন খামারের উপ-পরিচালক কৃষিবিদ জহুরুল ইসলাম, মথুরা বীজ উৎপাদন খামারের উপ-পরিচালক কৃষিবিদ মনিরুজ্জামান, কুশাডাঙ্গা বীজ উৎপাদন খামারের উপ-পরিচালক কৃষিবিদ রেজাউল করিম, দত্তনগর হিমাগারের উপপরিচালক কৃষিবিদ ফরিদুল ইসলাম, সাংবাদিক আকিমুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন আলু বীজ বিভাগের মান নিয়ন্ত্রক যুগ্ম পরিচালক সুভাষ চন্দ্র ঘোষ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।