চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৫ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে দর্শনায় বিক্ষোভ

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ৫, ২০২০ ৯:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

দর্শনা অফিস:
ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে দর্শনায় বিক্ষোভ সমাবেশ করেছে দর্শনা থানা উলামা পরিষদ ও দর্শনা পৌর ইমাম সমিতি। গতকাল বুধবার সকাল ৯ টায় দর্শনা সরকারি কলেজ মাঠে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন উলামা পরিষদের সভাপতি মুফতি মাওলানা গোলাম কিবরিয়া। পরে, এক বিক্ষোভ মিছিল বের হয়ে দর্শনা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দর্শনা বাসস্ট্যান্ডে এসে শেষ হয়।
দর্শনা পৌর ইমাম সমিতির সাধারণ সম্পাদক মনজুর আহমেদের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব দেন, মাওলানা কাজী রফিক আহমেদ, মাওলানা আব্দুল মালেক, মাওলানা ওসমান গনি, মুফতি জুনায়েদ, মাওলানা আব্দুল খালেক, মুফতি আব্দুর রাজ্জাক, মাওলানা মইনুল ইসলাম, মুফতি আনোয়ার হোসেন, মাওলানা জাকির হোসেন, মাওলানা আলী আহমদ, মাওলানা ওয়াককাস, মুফতি আবুল বাশার, মুফতি হাবিবুর রহমান, মাওলানা মুস্তাফিজুর রহমান, মাওলানা আকরাম হোসেন, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা সিরাজুল ইসলাম, হাফেজ মানিক ক্বারী কামরুজ্জামান, মুফতি হামিদুল ইসলাম প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, ‘ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করে মুসলমানদের হৃদয়ে আঘাত করেছে। আমরা কিছুতেই এই অপমান মেনে নেবো না। ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে। একই সঙ্গে ফ্রান্সের পণ্য বর্জন করার দাবি জানান বক্তারা।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।