চুয়াডাঙ্গা সোমবার , ১৬ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ফুরফুরা শরীফের পীর আল্লামা বাকী বিল্লাহ্ সিদ্দিকী’র ২১তম ওফাত দিবস আজ

ঝিনাইদহ অফিস:
মে ১৬, ২০২২ ১১:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

ফুরফুরা শরীফের পীর এ কামেল মাদারজাদ ওলী সুলতানুল আরেফিন গাওসুল ওয়াক্ত হযরত ন’হুজুর পীর কেবলা (রহ.)-এঁর বড় সাহেবজাদা পীর আল্লামা হযরত মাওলানা বাকী বিল্লাহ্ সিদ্দিকী (রহ.)-এঁর ২১তম ওফাত দিবস আজ সোমবার। দিবসটি পালনে এপার বাংলা এবং ওপার বাংলায় মিলদ ও দোয়া মাহফিলের আয়োজন করে জমিয়তে জাকেরীণ। এ উপলক্ষে ঝিনাইদহের সায়াদাতিয়া খানকাহ শরীফে জিকির ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া দিবসটি পালনে ঢাকা, খুলনা ও দেশের বিভিন্ন স্থানে দোয়ার মাহফিলের আয়োজন করা হবে।

এদিকে, পীর আল্লামা হযরত মাওলানা বাকী বিল্লাহ্ সিদ্দিকী (রহ.)-এঁর একমাত্র সাহেবজাদা জমিয়তে জাকেরিণের মূখ্য নির্দেশক পীরজাদা মাওলানা মোহা. আল্লামা জবিহহুল্লাহ সিদ্দিকী বলেছেন, দাদা হুজুর কেবলার এই হক সিলসিলা দুই বাংলায় ইসলামের আলো প্রজ্বলন করে যাবে কেয়ামত পর্যন্ত। আকিদা মজবুত করে আমাদের দাদা হুজুর কেবলার সিলসিলা আকড়ে ধরে থাকতে হবে। উল্লেখ্য, ২০০২ সালের এই দিনে পীর আল্লামা হযরত মাওলানা বাকী বিল্লাহ্ সিদ্দিকী ওফাত নেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।