চুয়াডাঙ্গা শনিবার , ১৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটির বার্ষিক প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আনন্দ উৎসবে ছাত্র-শিক্ষক মিলেমিশে একাকার
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৪, ২০২৩ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

শহর প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর আয়োজনে বার্ষিক প্রীতিভোজ ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার দিনব্যাপী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এক ঝাঁক উচ্ছ্বল প্রাণপাখির মতো উড়তে চায় তারা, নতুন কিছু পাওয়ার আশায় ছুটেছিল তারা। বিশ্ববিদ্যালয়ের প্রায় এক হাজার ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা অংশ নেন এই আয়োজনে। বার্ষিক প্রীতিভোজ উপলক্ষে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে বন্ধুদের পরিবেশনার মধ্যদিয়ে আনন্দে মেতে ওঠে সবাই। দিনব্যাপী তিন পর্বে বিভক্ত এই অনুষ্ঠানে প্রথম অংশে ছিল আমন্ত্রিত অতিথিদের আসন গ্রহণ ও বক্তব্য। দ্বিতীয় অংশে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং তৃতীয় পর্বে ছিল র‌্যাফেল ড্র। সর্বোপরি নবীন-প্রবীণ বন্ধুদের মধ্যে সুসম্পর্ক গঠনের মাধ্যমে আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে সমগ্র অনুষ্ঠানটি সম্পন্ন হয়। বনভোজনে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতামূলক খেলাধুলা অনুষ্ঠিত হয়।
বার্ষিক প্রীতিভোজের এই আয়োজনের প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির অনুপস্থিতিতে প্রধান অতিথি ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের ভাইস-চেয়ারম্যান রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় আইসিই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. বিএম রাশেদুল হাসান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ইফতেখার মুহাম্মদ নূর, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের বিভাগীয় প্রধান ও ফার্স্ট ক্যাপিটাল বিশ্ববিদ্যালয়ের অ্যাডভাইসার প্রফেসর ড. মো. সেলিম তোহা, ফার্স্ট ক্যাপিটাল বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার নাফিউল ইসলাম জোয়ার্দ্দার, ডিরেক্টর অব ফিন্যান্স আব্দুল মজিদ বিশ্বাস ও কৃষি বিভাগের বিভাগীয় প্রধান কন্ট্রোলার ড. নাহিদ পারভেজ।
এছাড়াও উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অ্যাসিসটেন্ট প্রফেসর মোসাম্মাৎ সামসুন্নাহার, ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান আরিফুর রহমান, ডিপার্টমেন্ট অফ ইংলিশ অ্যাসিস্টেন্ট প্রফেসর ও বিভাগীয় প্রধান মোসাম্মাৎ উম্মে তোহফা, ডিপার্টমেন্ট অফ পাবলিক হেলথ বিভাগের বিভাগীয় অ্যাসিসটেন্ট প্রফেসর ও বিভাগীয় প্রধান সাজিন ইসলাম, ডিপার্টমেন্ট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেসন অ্যাসিসটেন্ট প্রফেসর ও বিভাগীয় প্রধান মোস্তাফিজুর রহমান, ডিপার্টমেন্ট অফ ‘ল’ বিভাগের বিভাগীয় প্রধান বিল্লাল হোসেন, চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আলাউদ্দিন হেলাসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা, লটারিসহ নানা কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা উপভোগ করেন এই আয়োজন। লটারিতে প্রথম পুরস্কার একটি স্মার্ট ফোনসহ মোট শিক্ষার্থীদের মধ্যে মোট ৫০টি পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের ছাত্র জিল্লুর রহমান ও গীতা থেকে পাঠ করেন কৃষি বিভাগের ছাত্রী অনন্যা মল্লিক। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মিঠু রানা ও কৃষি বিভাগের নিশাত ফেরদৌস।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।