চুয়াডাঙ্গা বুধবার , ২ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ফাখরিজাদে হত্যাকাণ্ড নিয়ে মুখ খুলল ইউরোপীয় ইউনিয়ন

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২, ২০২০ ১০:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

বিশ্ব ডেস্ক:
ইসলামি প্রজাতন্ত্র ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যার ঘটনাকে সন্ত্রাসী তৎপরতা বলে মন্তব্য করেছে ইউরোপীয় ইউনিয়ন। এ জোটের একজন সংসদ সদস্য ইরানের প্রেসটিভিকে বলেন, মিথ্যা অজুহাত এবং ট্রাম্প প্রশাসনের সাথে একাত্ম হয়ে ইসরায়েল এই হত্যাকাণ্ড ঘটিয়েছে যাতে জো বাইডেন ২০২১ সালে ইরানের সঙ্গে আলোচনা শুরু করতে না পারেন। ইউনিয়নের মন্তব্যের ব্যাপারে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, ইউরোপীয় ইউনিয়ন সাধারণত বেশ জোরালো ভাষায় বিবৃতি দিয়ে থাকে কিন্তু যখন ইসরায়েলের প্রশ্ন আসে তখন তারা শক্ত কথা বলতে পারে না।
রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, ইউরোপীয় ইউনিয়ন ইসরায়েলের আন্তর্জাতিক আইন লঙ্ঘনের বিষয়ে অন্ধ সমর্থন দিয়ে আসছে। দৃশ্যত ইউরোপীয় ইউনিয়ন আমেরিকাকে হতাশ করতে চায় না। পাশাপাশি বিরোধীদলের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের অস্ত্র এবং অন্যান্য পণ্যের বার্ষিক বাণিজ্য রয়েছে কয়েকশো কোটি ইউরোর। সূত্র : পার্সটুডে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।