ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ঝিনাইদহ মহেশপুরের এক শ্রমিকসহ তিন জেলায় ৫ জন নিহত চুয়াডাঙ্গার দৌলতদিয়াড়ে ট্র্যাক্টরের ধাক্কায় ইউপি সদস্যের মর্মান্তিক মৃত্যু

460

Ohidul Islamফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ঝিনাইদহ মহেশপুরের এক শ্রমিকসহ তিন জেলায় ৫ জন নিহত
চুয়াডাঙ্গার দৌলতদিয়াড়ে ট্র্যাক্টরের ধাক্কায় ইউপি সদস্যের মর্মান্তিক মৃত্যু
নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের দৌলৎদিয়াড় বঙ্গজপাড়া ছ’মিলের সামনে ট্রাক্টরের নিচে চাপা পড়ে জনপ্রিয় ইউপি সদস্য ওহিদুল ইসলামের (৫০) মর্মান্তিক মৃত্যু। গ্রামাবাসীসহ গোটা চিৎলা ইউপিবাসী শোকাহত। আজ সকাল দশটায় রুইখনপুর চিৎলা সরকারী প্রাথমিক স্কুল মাঠে নামাজের জানাযা শেষে রুইথনপুর কবর স্থানে তার দাফনকাজ সমপন্ন করা হবে। নিহত ওহিদুল আলমডাঙ্গা উপজেলার রুইথনপুর গ্রামের মৃত শফিউদ্দীনের ছেলে এবং চিৎলা ইউনিয়ন পরিষদের তিন তিনবারের সফল ও জনপ্রিয় ইউপি সদস্য। এছাড়া, গতকাল শনিবার পৃথক দুর্ঘটনায় কুষ্টিয়ায় দুইজন এবং ফরিদপুরে যাত্রীবাহী বাস ও থ্রী-হুইলার সংঘর্ষে ঝিনাইদহ মহেশপুরের একজনসহ দুই শ্রমিক নিহত হয়েছে।
স্থানীয়রা ও প্রতক্ষদর্শীরা  দূর্ঘটনার বর্ণনা দিতে গিয়ে জানান, গতকাল সকাল থেকে চিৎলা ইউনিয়ন পরিষদে দুস্তদের চাউল বিতরণ শেষে দুপুরের দিকে নিজ মোটর সাইকেল যোগে চুয়াডাঙ্গা আসে। বেলা চারটার দিকে চুয়াডাঙ্গা শহর থেকে  নিজ গ্রাম রুইথনপুর যাবার সময় চুয়াডাঙ্গার উপকন্ঠ দৌলৎদিয়াড় বঙ্গজপাড়া ছৎমিলের  সামনে একটি ট্রাককে অভারটেক করে রাস্তা অতিক্রমকালে মেহেরপুর থেকে চুয়াডাঙ্গাগামী একটি ট্রাক দেখে ওহিদুল মোটরসাইকেলের গতি থামাতেহ দ্রুত ব্রেক করে । এসময় ওহিদুল মোটর সাইকেল থেকে রাস্তার উপর পড়ে যায় । তার সামনের ট্রাকটি দ্রুত ব্রেক করে থেমে গেলেও চুয়াডাঙ্গা থেকে মেহেরপুরগামী একটি ট্রাক্টর সজরে সাইড দিলেও রাস্তার পাশে পড়ে থাকা ছ’ মিলের কাঠের কারণে ট্রাক্টর ড্রাইভার  ট্রাক্টর টি রাস্তা থেকে সাইডে না নামাতে পেরে ওহিদুলকে চাপা দেয়। এসময় ট্রাক্টরের দুটি চাকায় ওহিদুলের কোমরের উপর দিয়ে চলে গেলে ওহিদুল ঘটনাস্থলেই মারা যায়। এদিকে এব্যাপারে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তোজাম্মেল হক ও এ এস আই খালিদ জানান, বেলা ৪ টার দিকে চুয়াডাঙ্গা -মেহেরপুর সড়কের দৌলৎয়িার বঙ্গজ লিমিটেডের সামনে এই দূর্ঘটনা ঘটে। দর্ঘটনার সময় নিহত ওহিদুল ম্মেবর (৫০) নিজ মটর সাইকেল  থেকে পড়ে যাবার পর পর দ্রুতগামী ট্রাক্টর ড্রাইভারকে হাত উচিয়ে অনুরোধ করে ট্রাক্টর থামাতে কিন্তু  ড্রাইভার  তার ট্রাক্টর নিয়ন্ত্রন করতে না পারাই এই দূর্ঘটনা ঘটে। রাত সাড়ে সাতটার দিকে নিহত ওহিদুলের পরিবারের কারো প্রতি কোনো  অভিযোগে না থাকায় ময়নাতদন্ত ছাড়াই তার পরিবারের কাছে তার লাশ হস্তান্তর করা হয়েছে।  নিহত ওহিদুল ইসলাম তিন সন্তানের জনক ও জনপ্রিয় একজন জনপ্রতিনিধি ছিল। ওহিদুল ইসলামের মর্মান্তিক মৃত্যুর খবর শুনে এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। চিৎলা ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান, আলমডাঙ্গা উপজেলার সাবেকস ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন, গ্রামের গণ্যমান্য ব্যাক্তি ও স্বজনরা চুয়াডাঙ্গআ সদর হাসপাতালে ভিড় জমায়। পরে  রাত ৮টার দিকে লাশের ময়না তদন্ত ছাড়াই ওহিদুলে র লাশ দাফনের জন্য তার গ্রামের বাড়ীতে নেওয়া হয়। আজ রবিবার সকাল দশটায় তার নিজ গ্রাম রুইথনপুর কবর স্থানে দাফনকাজ সপন্ন হবে অপরদিকে, গতকাল পৃথক দুর্ঘটনায় কুষ্টিয়ায় ট্রাকের ধাক্কায় কলা ব্যবসায়ীসহ দুইজন, ফরিদপুরে যাত্রীবাহী বাস ও থ্রী-হুইলার সংঘর্ষে ঝিনাইদহ মহেশপুরের একজনসহ দুই শ্রমিক নিহত এবং কুষ্টিয়া-মেহেরপুর সড়কে মিরপুর উপজেলার কচুবাড়িয়া এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে আহত হয়েছে ২৫ জন যাত্রী। গতকাল শনিবার সকাল ১০টার দিকে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার গোয়ালগ্রামে ইজিবাইক-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মোটরসাইকেল চালক গোয়ালগ্রামের জাকির হোসেনের ছেলে হিটু (২৫) গুরুতর আহত হন। পরে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। দুপুর ১টার দিকে কলাব্যবসায়ী সানোয়ার হোসেন বাইসাকেলে কুমারখালী যাচ্ছিলেন। পথিমধ্যে মোড়াগাছা ক্লাব মোড়ে পৌছূলে বালিবাহী ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হন তিনি। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাজবাড়িতে সানোয়ারের মৃত্যু হয়। বেলা ১২টার দিকে কুষ্টিয়া-মেহেরপুর সড়কে মিরপুর উপজেলার কচুবাড়িয়া এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ২৫ জন যাত্রী আহত হয়। তাদের মধ্যে কয়েকজনকে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি রাখা হয়েছে।
এদিকে, ফরিদপুরে যাত্রীবাহী লোকাল বাসের সাথে থ্রী-হুইলারের সংঘর্ষে ঝিনাইদহের একজনসহ দুই শ্রমিক নিহত হয়েছে। দুর্ঘটনায় চালকসহ আহত হয়েছে আরও চারজন। গতকাল শনিবার সকাল ৮টার দিকে ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের মৃগী এলাকার ঢাকা-খুলনা মহাসড়কের এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, থ্রী-হুইলারের যাত্রী ঝিনাইদহের মহেশপুর উপজেলার পদ্মপুকুর গ্রামের লিটন শেখ (৩০) এবং ফরিদপুরের সালথা উপজেলার মো. হাসান খাঁ।