চুয়াডাঙ্গা সোমবার , ১১ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

প্রেসিডেন্টের পদত্যাগ দাবিতে শ্রীলঙ্কায় বিক্ষোভ অব্যাহত

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১১, ২০২২ ১০:০০ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
প্রেসিডেন্ট গোটাবাইয়া রাজাপাকসের পদত্যাগ দাবিতে রাজধানী কলম্বোতে অব্যাহতভাবে বিক্ষোভ করছেন হাজার হাজার শ্রীলঙ্কান। তারা বলছেন, প্রেসিডেন্ট অথবা তার পরিবারের কেউই দেশকে গভীর অর্থনৈতিক সঙ্কট থেকে টেনে তুলতে সক্ষম হবেন, এটা বিশ্বাস করেন না। শনিবার কলম্বোর ওয়াটারফ্রন্ট গ্যালে ফেস গ্রিনের সামনে প্রথমবারের মতো সমবেত হন ছাত্র, শিক্ষক, আইনজীবী, অভিনেতা ও ভাস্কররা। তারা একসঙ্গে স্লোগান দেন ‘ম্যাডম্যান গোটা’ এবং ‘গো হোম গোটা’। প্রেসিডেন্ট গোটাবাইয়া রাজাপাকসের ডাকনাম ‘গোটা’ ব্যবহার করে তারা এ স্লোগান দেন।

এসময় তারা শ্রীলঙ্কার পতাকা উড়িয়েছেন। সিনহলিজ ও ইংরেজিতে হাতে লেখা প্লাকার্ড প্রদর্শন করেছেন। এতে যে বার্তা দেয়া হয় তা হলো ‘নো মোর করাপটেড পলিটিসিয়ান’ ‘সেভ শ্রীলঙ্কা ফ্রম রাজাপাকসে ফ্যামিলি’। ২৯ বছর বয়সী বুদ্ধি করুণাতেœ বলেছেন, এটা হলো জীবন-মৃত্যুর মধ্যে একটিকে বেছে নেয়ার মুহূর্ত। প্রথমবারের মতো সব রাজনৈতিক ও সামাজিক বিশ্বাসের মানুষ একত্রিত হয়েছেন। আপোস নয় এমন দাবিতে প্রেসিডেন্টের পদত্যাগ দাবি করবেন। তারা চাইছেন তিনি জনগণের হাতে ক্ষমতা ছেড়ে দিন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।